• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দেশ এভাবে চলতে পারে না : দুদক কমিশনার 

  ভোলা প্রতিনিধি

২৮ জানুয়ারি ২০২০, ১০:১১
ভোলা
দুদক কমিশনার (ছবি : দৈনিক অধিকার)

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. মো. মোজাম্মেল হক খান বলেছেন, দেশে যে পরিমাণ অর্থের দুর্নীতি হয় তা দিয়ে বছরে একটি পদ্মা সেতু নির্মাণ করা সম্ভব। একটি দেশ এভাবে চলতে পারে না। যদি চলে তাহলে সরকারের লক্ষ্যমাত্রা ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হওয়া আদৌ সম্ভব না।

সোমবার (২৭ জানুয়ারি) দুপুরে বোরহানউদ্দিন উপজেলা পরিষদ মিলনায়তনে দুদক আয়োজিত গণশুনানি শেষে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মোজাম্মেল হক বলেন, দেশে দুর্নীতি অব্যাহত থাকলে মুক্তিযুদ্ধের চেতনা বলে আর কিছু থাকে না। দুর্নীতির মতো বিষবৃক্ষ বাঁচিয়ে রাখলে ৩০ লাখ মানুষের জীবন উৎসর্গের বিনিময়ে অর্জিত স্বাধীনতা অর্থহীন হয়ে পড়ে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে বাংলাদেশের স্বপ্ন দেখেছেন সে বাংলাদেশ অধরাই থেকে যাবে।

তিনি বলেন, দেশের প্রতিটি নাগরিককে স্ব-স্ব অবস্থান থেকে দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ ও প্রতিরোধ করতে হবে। প্রয়োজনে লোকচক্ষুর অন্তরালে থেকে প্রতিবাদ করতে হবে।

ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন ভোলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কাওছার, দুদকের বরিশাল বিভাগীয় উপপরিচালক জুলফিকার আলী প্রমুখ।

সকাল সাড়ে ১০টা থেকে দেড়টা পর্যন্ত গণশুনানিতে সরকারি বিভিন্ন দপ্তরের বিরুদ্ধে মোট ২৯টি লিখিত অভিযোগের শুনানি শেষে দুদক সিদ্ধান্ত গ্রহণ করে। ওই সময় অভিযুক্ত দপ্তরের কর্মকর্তা সরাসরি উপস্থিত থেকে অভিযোগের জবাব দেন।

আরও পড়ুন : নোয়াখালীতে গ্রেপ্তারের পর বন্দুকযুদ্ধে ডাকাত সর্দার নিহত

গণশুনানিতে উপজেলা সহকারী সেটেলমেন্ট অফিসার মো. সিরাজুল ইসলামের বিরুদ্ধে ঘুষ গ্রহণ, ঘুষ দাবি, একজনের জমি আরেকজনকে আর্থিক সুবিধা নিয়ে রেকর্ড করিয়ে দেওয়ার অভিযোগ রয়েছে। সর্বাধিক ৬টি অভিযোগের শুনানি হয়। এছাড়া প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার বিরুদ্ধে ৫টি, উপজেলা সমাজসেবা অফিসের বিরুদ্ধে ৩টি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিরুদ্ধে ৩টি, উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয় সংশ্লিষ্ট ৫টি অভিযোগের শুনানি ও সিদ্ধান্ত দেওয়া হয়।

ওডি/জেএস

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড