• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেডিকেল শিক্ষার্থীরা জনগণের কাছে দায়বদ্ধ: স্বাস্থ্যমন্ত্রী

  মানিকগঞ্জ প্রতিনিধি

২৪ জানুয়ারি ২০২০, ১৬:৪১
মানিকগঞ্জে কর্নেল মালেক মেডিকেল কলেজের
মানিকগঞ্জে কর্নেল মালেক মেডিকেল কলেজে স্বাস্থ্যমন্ত্রী (ছবি : দৈনিক অধিকার)

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, জনগণ ও সমাজের কাছে মেডিকেল কলেজের শিক্ষার্থীদের দায়বদ্ধতা রয়েছে। জনগণের ট্যাক্সের টাকায় মেডিকেল কলেজের স্থাপনা যেমন গড়ে উঠছে, তেমনি তাদের ট্যাক্সের টাকায় শিক্ষার্থীদের পড়াশোনার ব্যয় নির্বাহ হচ্ছে।

শুক্রবার (২৪ জানুয়ারি) মানিকগঞ্জে কর্নেল মালেক মেডিকেল কলেজের অ্যাকাডেমিক ভবন, ছাত্র-ছাত্রীদের পৃথক হোস্টেল উদ্বোধন এবং ষষ্ঠ ব্যাচের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন, শিক্ষার্থীদের মনে রাখতে হবে যে, ভালোমানের ডাক্তার হয়ে দেশের মানুষের সেবা করতে হবে। সেবার মনমানসিকতা নিয়ে চিকিৎসক হতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, কিছু দিনের মধ্যে সারা দেশে মেডিকেল ওয়েস্ট ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপন করা হবে। এটা স্বাস্থ্য সেবার নতুন উদ্যোগ। জেলা হাসপাতাল ও সরকারি মেডিকেল কলেজেগুলোতে মাল্টিপারপাস ভবন নির্মাণের পরিকল্পনা হাতে নেওয়া রয়েছে। পাইলট প্রকল্প হিসেবে মানিকগঞ্জ কর্নেল মালেক মেডিকেল কলেজকে বেছে নেওয়া হয়েছে। সারা দেশে হাসপাতালগুলোতে পাবলিক টয়েলেট নির্মাণ করা হবে। পুরনো আটটি মেডিকেল কলেজে হাসপাতালে আধুনিক ভবন নির্মাণ করা হবে।

আরও পড়ুন: ‘পদ্মা সেতু হয়ে ঢাকা-ভাঙ্গা ট্রেন চলাচল করবে’

মেডিকেল কলেজের অধ্যক্ষ মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে কর্নেল মালেক মেডিকেল কলেজের লেকচার গ্যালারিতে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- রাখেন জেলা প্রশাসক এসএম ফেরদৌস, পুলিশ সুপার রিফাত রহমান শামীম, কর্নেল মালেক মেডিকেল কলেজের প্রকল্প পরিচালক ডাক্তার দেলোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, ডাক্তার শিশির রঞ্জন দাস, ষষ্ঠ ব্যাচের শিক্ষার্থী ইসরাত জাহান মুন ও মো. ওয়ালি উল্লাহ।

এর আগে মন্ত্রী কর্নেল মালেক মেডিকেল কলেজের অ্যাকাডেমিক ভবন ও ছাত্র-ছাত্রীদের জন্য পৃথক দুটি হোস্টেল উদ্বোধন করেন। এর মধ্যে দিয়ে মেডিকেল কলেজটির নিজস্ব ক্যাম্পাসে যাত্রা শুরু হলো।

ওডি/ এফইউ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড