• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইভিএম নিয়ে ইসির সিদ্ধান্তই চূড়ান্ত : কাদের

  নিজস্ব প্রতিবেদক

২৩ জানুয়ারি ২০২০, ১৬:৪৪
ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের (ফাইল ফটো)

ঢাকার দুই সিটির ভোটে নির্বাচন কমিশন (ইসি) যে সিদ্ধান্ত নেবে, আমরা সেটা মেনে নেব বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, সিটি নির্বাচনে ইসি ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণের সিদ্ধান্ত নিয়েছেন। ভোটের ব্যাপারে নির্বাচন কমিশনের সিদ্ধান্তই চূড়ান্ত। মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কোনো দাবি থাকলে সেটা ইসিকে বলতে পারেন।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) দুপুরে রাজধানীর হোটেল রেডিসনে আশুগঞ্জ নৌবন্দর থেকে আখাউড়া স্থলবন্দর মহাসড়ককে চার লেনে উন্নীতকরণ প্রকল্পের চুক্তি স্বাক্ষর শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

‘ইভিএমের মাধ্যমে প্রহসনের নির্বাচন হবে’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের দেওয়া বক্তব্যের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আধুনিক প্রযুক্তি হিসেবে আমরা ইভিএম মেশিনের পক্ষে। আমরা ডিজিটালের পক্ষে। বর্তমান যুগে এসে অ্যানালগ থাকার সুযোগ নেই।

তিনি বলেন, ইভিএমে ভোট পুরোপুরি না আংশিক করবে, আমাদের সেটা বলার এখতিয়ার নেই। এটা ইসির এখতিয়ার।

কাদের বলেন, ফখরুল সাহেব নির্বাচন কমিশনের কাছে দাবি করতে পারেন। আগেও বলেছি, এখনো আমরা বলছি- ইসি যে সিদ্ধান্ত নেবে, আমরা সেটা মেনে নেব। আমরা যতটুকু জানি, নির্বাচন কমিশন ইভিএমে ভোটগ্রহণের চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন।

আরও পড়ুন : নিম্ন আদালতে বিচারক নিয়োগে নারী কোটা বাতিল

এর আগে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সেতুমন্ত্রী বলেন, ভারতের সঙ্গে সন্দেহ ও অবিশ্বাসের দেয়াল ভেঙে দিয়েছি। আর এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ক্যারিশমাটিক লিডারশিপের কারণে। দু’দেশের প্রধানমন্ত্রীর বোঝাপড়াটা খুবই ভালো।

তিনি বলেন, দুই দেশের মধ্যে বিরাজমান সমস্যা সমাধানে যথেষ্ট অগ্রগতি হয়েছে। দ্বিপাক্ষিক আলোচনার মাধ্যমে আমরা তা করেছি।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড