• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিটি নির্বাচনে ২৬ কোটি টাকা চায় পুলিশ

  নিজস্ব প্রতিবেদক

২২ জানুয়ারি ২০২০, ১৩:৩২
সিটি নির্বাচন
দুই সিটি ও পুলিশ বাহিনীর লোগো (ছবি : সংগৃহীত)

ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন পরিচালনার কাজে নির্বাচন কমিশনের কাছে ২৬ কোটি ৪২ লাখ টাকা বরাদ্দ চেয়েছে পুলিশ। যদিও ২৫ কোটি টাকা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জন্য বরাদ্দের পরিকল্পনা রয়েছে ইসির।

জানা গেছে, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষায় নির্বাচনি ব্যয় নির্বাহের জন্য অগ্রিম উত্তোলনের মঞ্জুরিসহ অর্থ বরাদ্দ চেয়ে চাহিদা জানায় পুলিশ বাহিনী।

চাহিদা অনুযায়ী, ঢাকা উত্তর সিটি করপোরেশনে ১৩ কোটি ৮৫ লাখ ৭৪ হাজার টাকা এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে ১২ কোটি ৫৬ লাখ ৮৯ হাজার টাকা পুলিশের জন্য বরাদ্দ চাওয়া হয়েছে। সব মিলে বরাদ্দ চায় ২৬ কোটি ৪২ লাখ ৬৩ হাজার টাকা।

এর মধ্যে উত্তর সিটিতে পুলিশের ১৩ কোটি ৮৫ লাখ টাকা চাহিদার মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের জন্য ১০ কোটি ৪৬ লাখ ৮২ হাজার টাকা, পুলিশ হেডকোয়ার্টার্সের জন্য ৮১ লাখ ০৩ হাজার টাকা, পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) জন্য ৫৪ লাখ ৯৮ হাজার টাকা ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) জন্য ২ কোটি ২ লাখ ৮৯ হাজার টাকা বরাদ্দ চাওয়া হয়েছে।

আর দক্ষিণে ১২ কোটি ৫৬ লাখ ৮৯ হাজার টাকার মধ্যে ডিএমপির জন্য ৯ কোটি ৬১ লাখ ১৬ হাজার টাকা, পুলিশ হেডকোয়ার্টার্সের জন্য ৭০ লাখ ৭০ হাজার টাকা, এসবির জন্য ৪৭ লাখ ৯৮ হাজার টাকা ও র‌্যাবের জন্য ১ কোটি ৭৭ লাখ ৩ হাজার টাকা বরাদ্দ চাওয়া হয়েছে।

এ দিকে বুধবার (২২ জানুয়ারি) বিকেল ৩টায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বৈঠকে বৈঠকে বাজেটের বিষয়টি নিয়ে আলোচনা করবে কমিশন। সেখানে অন্যান্য বাহিনীও তাদের চাহিদার কথাও জানাবে। বৈঠকে আলোচনার ভিত্তিতে তা নির্ধারণ করা হবে।

প্রসঙ্গত, আগামী ১ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।

ওডি/এমআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড