• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্বরাষ্ট্র উপসচিবের দিয়াকুল আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন

  চন্দনাইশ প্রতিনিধি

১৯ জানুয়ারি ২০২০, ০১:০১
আশ্রয়ণ প্রকল্প
দিয়াকুল আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে স্বরাষ্ট্র উপসচিব সনজিদা শরমিন। (ছবি : দৈনিক অধিকার)

স্বরাষ্ট্র উপসচিব সনজিদা শরমিন বলেছেন, ‘নিজের ভাগ্য নিজেকেই গড়তে হবে। নিজেকে নিজে সহযোগিতা না করলে অন্য কেউ আপনাকে সহযোগিতা করবে না। অসহায় মানুষের ভাগ্য পরিবর্তনে বর্তমান সরকার অনেক প্রকল্প বাস্তবায়ন করছে।’

শনিবার (১৮ জানুয়ারি) সকালে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দিয়াকুল এলাকায় আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন শেষে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপসচিব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৬ সালে প্রথমবার প্রধানমন্ত্রী হওয়ার পর গৃহহীন মানুষদের মাথা গোঁজার ঠাঁই করে দেওয়ার জন্য দোহাজারী দিয়াকুল এলাকায় আশ্রয়ণ প্রকল্প নির্মাণ করে দিয়েছিলেন।

তিনি বলেন, কঠোর পরিশ্রমের মাধ্যমে নিজের ভাগ্য পরিবর্তন করতে না পারলে অন্য কেউ আপনার ভাগ্য পরিবর্তন করে দেবেনা। যুব সমাজকে দক্ষ জনশক্তিতে রূপান্তরের জন্য কারিগরি শিক্ষার বিকল্প নেই। এম এ পাশ করলেই হবে না, কারিগরি শিক্ষাও নিতে হবে। এতে আয়ের পথ উন্মুক্ত হবে। আপনাদের সন্তানকে কারিগরি শিক্ষা দিলে তারা চাকরির পেছনে না ছুটে নিজেরাই অন্যকে চাকরি দেবে। বিদেশে গেলে দক্ষ কর্মী হিসেবে দ্বিগুণ বেতন পাবে।

তিনি আরও বলেন, প্রতিবেশীদের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে চলবেন। কারণ, অসুস্থ হলে ডাক্তারের আগে প্রতিবেশী আসে। পরিবেশ রক্ষায় নির্বিচারে পাহাড় ও গাছ কাটা প্রতিরোধে সকলকে সচেতন হতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চন্দনাইশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিবেদিতা চাকমা। সাবেক ইউ.পি সদস্য মো. শাহ আলমের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন— ঢাকা টিটিসির অধ্যক্ষ শরিফুল ইসলাম, চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ (ওসি) কেশব চক্রবর্তী, চন্দনাইশ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী জহিরুল ইসলাম, পটিয়া উপজেলা সমবায় অফিসার হাবিবুল্লাহ, দক্ষিণ জেলা কৃষক লীগের যুগ্ম সম্পাদক নবাব আলী, সাবেক দোহাজারী ইউ.পি চেয়ারম্যান আবদুল্লাহ্ আল নোমান বেগ, সাবেক ইউ.পি সদস্য এসএম জামাল উদ্দীন, সাংবাদিক এসএম নাসির উদ্দিন বাবলু, এসএম রহমান, সৈয়দ শিবলী সাদিক কফিল, এম. ফয়েজুর রহমান, সৈকত দাশ ইমন, এসএম রাশেদ, মো. কামরুল ইসলাম মোস্তফা প্রমুখ।

আরও পড়ুন : ‘শেখ হাসিনার নেতৃত্বে দেশে গণতন্ত্র ফিরে এসেছে’

এর আগে আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দাদের বর্তমানে কী কী সমস্যা রয়েছে তা শোনেন উপসচিব। তাদের উত্থাপিত দাবিগুলোর মধ্যে আরসিসি সড়ক নির্মাণ, বিদ্যুৎ, খাওয়ার পানি, স্যানিটেশন, মসজিদ-মন্দির, মাদরাসা ও পুকুর খননসহ প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আশ্বাস দিয়েছেন তিনি।

ওডি/জেআই

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড