• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেশিনে নয় দখলে জাল ভোট সম্ভব : ইসি রফিকুল

  নিজস্ব প্রতিবেদক

১৭ জানুয়ারি ২০২০, ২০:৪৩
নির্বাচন
নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম (ফাইল ফটো)

নির্বাচন কমিশনার (ইসি) রফিকুল ইসলাম বলেছেন, ইভিএমে প্রোগ্রামিং দিয়ে কাউকে সাহায্য করা সম্ভব নয়। তবে বুথ দখল করে জাল ভোট দেওয়া সম্ভব। ইভিএম মেশিনে আঙুলের ছাপ দেওয়ার পর ভোটারকে ব্যালট পেপার দেওয়া হয় এবং ইস্যুও হয়ে যায়। এরপরই ভোটার ভোট দেন। এ সময় যদি কেউ এসে জোর করে তার ভোট দিয়ে দেয়, সেটা সম্ভব। এ ছাড়া মেশিনে জালিয়াতি সম্ভব নয়।

শুক্রবার (১৭ জানুয়ারি) রাজধানীর আজিমপুর সরকারি গার্লস স্কুল অ্যান্ড কলেজে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ভোটগ্রহণ কর্মকর্তাদের (প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার) প্রশিক্ষণ কর্মশালায় তিনি এসব কথা বলেন।

ভোটগ্রহণ কর্মকর্তাদের উদ্দেশে রফিকুল ইসলাম বলেন, আপনাদের ওপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করবেন। যদি দায়িত্ব পালনে ব্যর্থ হন তাহলে আপনাকে আমি দায়ী করব। যেসব স্কুলে সীমানা প্রাচীর নেই, সেখানে একটা বাঁশ দিয়ে হলেও কেন্দ্রের সীমানা প্রাচীর নির্ধারণ করবেন।

আরও পড়ুন : ভোট পেছাতে অনশন, ২ শিক্ষার্থী হাসপাতালে

তিনি বলেন, আপনার সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য থাকবে। আপনার কাজ হচ্ছে তাদের (আইনশৃঙ্খলা বাহিনী) দায়িত্ব দেওয়া, যাতে কোনো অবস্থাতেই অনুমতি ছাড়া আপনার ভোটকেন্দ্রের সীমানায় কেউ ঢুকতে না পারে।

সরস্বতী পূজা প্রসঙ্গে ইসি কমিশনার বলেন, কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ও ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়নি।

দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেনের সভাপতিত্বে নির্বাচনে দায়িত্বরত প্রিজাইডিং কর্মকর্তাসহ সহকারী প্রিজাইডিং কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড