• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমাদের আর খয়রাতির প্রয়োজন নেই : পরিকল্পনামন্ত্রী

  সুনামগঞ্জ প্রতিনিধি

১৭ জানুয়ারি ২০২০, ২০:২২
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান (ছবি : দৈনিক অধিকার)

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, বাংলাদেশের আর রিলিফের জন্য ইংল্যান্ড, আমেরিকা ও জাপানে যেতে হবে না। আমাদের আর কোনো খয়রাতির প্রয়োজন নেই। আমরা ওই সমস্ত দেশের কাছে যেতে চাই, যারা আজ বিশ্বে একটি উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হয়েছে।

শুক্রবার (১৭ জানুয়ারি) দুপুরে সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার ফেনারবাক ইউনিয়নের ফেনারবাক গ্রামে ‘ফেরদৌসী আলী আমজদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ের’ ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, আমাদের এই হাওরের জেলা মৎস্য পাথর আর ধানে সমৃদ্ধ। শেখ হাসিনার সরকারের শাসনামলে এ দেশের মানুষের মধ্যে কোনো অভাব পরিলক্ষিত হয়নি। মানুষের মাথাপিছু আয় বেড়েছে, সাধারণ মানুষের ক্রয় ক্ষমতাও বেড়ে গেছে। আজ আর মানুষের মধ্যে কোনো অভাব-অনটন দেখা যায় না।

মন্ত্রী বলেন, আমরা কোনো প্রকল্প নিয়ে গেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিজ্ঞাসা করেন এই প্রকল্পে কার লাভ হবে। নারীদের, শিশুদের, বৃদ্ধদের এবং গরিবের লাভ হবে কি না। এসব দেখেই তিনি প্রকল্প অনুমোদন করেন।

এম এ মান্নান বলেন, হাসপাতাল, সেতু, স্কুল, কলেজ, সড়ক নির্মাণে যাতে জনসাধারণের লাভ হয় এজন্যই আমরা প্রকল্প করব। এছাড়াও সুনামগঞ্জসহ হাওরাঞ্চলের ফসল রক্ষার জন্য এ বছর ১৫০ কোটি টাকার বরাদ্দ দিয়েছে সরকার। এগুলো যথাযথভাবে ব্যয় করার নির্দেশনা দেন মন্ত্রী।

তিনি বলেন, সরকার গ্রামের মানুষের জন্য ৮ হাজার কোটি টাকায় বিশুদ্ধ পানি ও পায়খানা নির্মাণ করে দেওয়ার প্রকল্প হাতে নিয়েছেন। যেসব কমিউনিটি ক্লিনিকে বিনা পয়সায় ওষুধ দেওয়া হয়, তা আরও বাড়ানো হবে। সরকার স্কুলে বিল্ডিং করছে, বিনা মূল্যে বই দিচ্ছে। স্কুলে দুপুরে খাবারের ব্যবস্থা করছে।

এম এ মান্নান বলেন, অন্ধকারের শক্তি বিএনপি-জামায়াত ও ধর্মান্ধ শক্তি আওয়ামী লীগকে নাস্তিক বলে। কিন্তু শেখ হাসিনা যতগুলো মসজিদ নির্মাণ করেছেন বিএনপি-জামায়াত ১শ বছরেও এসব করতে পারবে না।

হিন্দু-মুসলমানের সম্প্রীতির সঙ্গে বসবাসের বিষয়ে বলেন, আল্লাহ সকলের প্রতিপালক। হেদায়েতর মালিক, বিচারের মালিক। হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ও মুসলিম সবার প্রভু তিনি। সবাই তার ধর্ম আলাদাভাবে পালন করুক, শান্তিতে থাকুক, আওয়ামী লীগ এসব কথা বলে।

আরও পড়ুন : শ্যামনগরে তক্ষকসহ চোরাকারবারি আটক

সচেতন মানুষ ও প্রবীণ মুরব্বিদের উদ্দেশে তিনি বলেন, যারা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায় তাদের থেকে সাবধান থাকবেন। কারণ আমরা অতীত থেকে দেখে আসছি আমাদের পূর্বপুরুষ হিন্দু-মুসলিম তারা কখনো মারামারি করেননি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- সংরক্ষিত আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার, শাহরিয়ার বিপ্লব, ফেনারবাক ইউপি চেয়ারম্যান করুনা সিন্ধু তালুকদার প্রমুখ।

ওডি/ এফইউ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড