• সোমবার, ২৭ জানুয়ারি ২০২০, ১৩ মাঘ ১৪২৬  |   ১৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

মোদীর সঙ্গে তথ্যমন্ত্রীর সাক্ষাৎ

  অধিকার ডেস্ক

১৬ জানুয়ারি ২০২০, ১৫:২৫
মোদী
নরেন্দ্র মোদীর সঙ্গে হাছান মাহমুদের সাক্ষাৎ (ছবি : সংগৃহীত)

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করেছেন ভারত সফররত তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় নয়াদিল্লিতে রেইজিনা সংলাপে অংশগ্রহণকারী বিশ্বের অন্যান্য দেশের মন্ত্রীদের সঙ্গে ড. হাছান মাহমুদ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তার কার্যালয়ে সাক্ষাৎ করেন।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) তথ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মীর আকরাম উদ্দীন আহম্মদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আলাপকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশের তথ্যমন্ত্রী হাছান মাহমুদকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি তার উষ্ণ শুভেচ্ছা পৌঁছে দেওয়ার অনুরোধ জানান। এ সময় মোদী বলেন, ২০১৪ সাল থেকে বাংলাদেশের যে অভূতপূর্ব অগ্রগতি তিনি লক্ষ্য করছেন, তা আক্ষরিক অর্থেই বিস্ময়কর।

ভারতের নয়াদিল্লিতে চলমান রেইজিনা সংলাপে আগত বিশ্বের অন্যান্য দেশের মন্ত্রীদের সঙ্গে বাংলাদেশের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদও ভারতের প্রধানমন্ত্রীর কার্যালয়ে আমন্ত্রণ পান।

এ দিন দুপুরে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শংকরের সঙ্গে বৈঠক করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এ সময় তারা দুদেশের মধ্যে পারস্পরিক সহযোগিতার ক্ষেত্রকে আরও এগিয়ে নেওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। সাক্ষাৎকালে প্রতিবেশী দুই দেশের মধ্যে জনযোগাযোগ বৃদ্ধির জন্য আখাউড়া-আগরতলা সীমান্ত পথে রেল যোগাযোগ ও সড়ক যোগাযোগের কাজ দ্রুত সম্পন্নের বিষয়ে ঐকমত্য প্রকাশ করেন তারা।

আরও পড়ুন : আলোর পথে যাত্রা শুরু করেছে বাংলাদেশ : প্রধানমন্ত্রী

এর আগে মঙ্গলবার (১৪ জানুয়ারি) তিনি ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভাদকারের সঙ্গে ভারতে বাংলাদেশ বেতারের দৈনিক চার ঘণ্টা সম্প্রচার উদ্বোধন ও বঙ্গবন্ধুর জীবনভিত্তিক চলচ্চিত্র নির্মাণে যৌথ প্রযোজনা চুক্তি স্বাক্ষর প্রত্যক্ষ করেন।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) ভারতের হায়দরাবাদে রামুজী ফিল্ম সিটি পরিদর্শন শেষে শুক্রবার (১৭ জানুয়ারি) তথ্যমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড