• শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১০ মাঘ ১৪২৬  |   ১৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইউনিসেফের নির্বাহী বোর্ডের প্রেসিডেন্ট হলেন বাংলাদেশের ফাতিমা

  অধিকার ডেস্ক

১৫ জানুয়ারি ২০২০, ১১:৫৩
রাবাব ফাতিমা
ইউনিসেফের নির্বাহী পরিচালক ও সেক্রেটারির সঙ্গে নির্বাহী বোর্ডের প্রেসিডেন্ট রাবাব ফাতিমা; (ছবি- সংগৃহীত)

ইউনিসেফের নির্বাহী বোর্ডের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতিমা। মঙ্গলবার (১৪ জানুয়ারি) জাতিসংঘ সদরদপ্তরে ইউনিসেফের নির্বাহী বোর্ড ব্যুরোর সভায় সর্বসম্মতিক্রমে তাকে মনোনীত করা হয়। তিনি এই দায়িত্ব পাওয়ায় বাংলাদেশ শিশুদের উন্নয়ন ও অধিকার সুরক্ষায় জাতিসংঘে কৌশলগত দিকনির্দেশনা প্রদান করতে পারবে। 

সংস্থাটির ভাইস-প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছে মরক্কো, লিথুয়ানিয়ার স্থায়ী প্রতিনিধি এবং ব্রাজিল ও সুইজারল্যান্ডের উপ-স্থায়ী প্রতিনিধি।

ইউনিসেফের নির্বাহী পরিচালক হেনরিয়েটা ফোর নতুন প্রেসিডেন্টকে স্বাগত জানান। তিনি মনে করেন, নবনির্বাচিত প্রেসিডেন্টের সুদীর্ঘ অভিজ্ঞতা ও প্রজ্ঞার আলোকে ইউনিসেফ আলোকিত হবে। নতুন প্রেসিডেন্টের নেতৃত্বে নির্বাহী বোর্ডের দিকনির্দেশনা ইউনিসেফের কাজকে আরও গতিশীল করবে।

নির্বাচিত হয়ে নিজের নেতৃত্বের প্রতি আস্থা রাখায় সবাইকে ধন্যবাদ জানান রাবাব ফাতিমা। দায়িত্ব পেয়ে শিশুদের কল্যাণ সাধন, উন্নয়ন ও অধিকার সুরক্ষায় নিবেদিতভাবে কাজ করার প্রতিশ্রুতি দেন তিনি। বিশ্বজুড়ে শিশুরা যেসব ঝুঁকির মধ্যে রয়েছে তা মোকাবেলা এবং ২০২০ সালকে ইউনিসেফের জন্য একটি অর্থবহ ও কার্যকর বছরে পরিণত করার লক্ষ্যে কাজ করবেন তিনি। 

আরও পড়ুন- ভারত শুনছে বাংলাদেশ বেতার

সম্প্রতি জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে যোগ দিয়েছেন রাষ্ট্রদূত ফাতিমা। ২০১৯ সালে ইউনিসেফের নির্বাহী বোর্ডে ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করেন তার পূর্বসূরি মাসুদ বিন মোমেন। 

এর আগে ২০১৯-২০২১ মেয়াদে এশিয়া-প্যাসিফিক অঞ্চল থেকে নির্বাহী বোর্ডের সদস্য নির্বাচিত হয় বাংলাদেশ। প্রেসিডেন্ট হওয়ায় জাতিসংঘকে দিক নির্দেশনা দেওয়ার পথ আরও সুগম হয়েছে। 

ওডি/এনএম 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড