• মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারত শুনছে বাংলাদেশ বেতার

  অধিকার ডেস্ক

১৫ জানুয়ারি ২০২০, ০৩:০৩
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ
দুই দেশের বেতারের মধ্যে অনুষ্ঠান বিনিময় কার্যক্রমের উদ্বোধন করেছেন বাংলাদেশের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ও ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভাদকার (ছবি: পিআইডি)

ভারতে বাংলাদেশ টেলিভিশনের পর বাংলাদেশ বেতারেরও সম্প্রচার শুরু হয়েছে। মঙ্গলবার (১৪ জানুয়ারি) দুপুরে বাংলাদেশের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ও ভারতের তথ্য ও সম্প্রচার মন্ত্রী প্রকাশ জাভাদকার নয়াদিল্লীতে বাংলাদেশ বেতার ও ভারতের আকাশবাণী বেতারের মধ্যে অনুষ্ঠান বিনিময় কার্যক্রমের উদ্বোধন করেছেন।

বাংলাদেশ তথ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়, ‘বাংলাদেশ বেতার এখন সারা ভারতে শুনা যাচ্ছে এবং আকাশবাণী এখন বাংলাদেশে শুনা যাবে।’ এতে আরও বলা হয়, বাংলাদেশ বেতারের সম্প্রচার কার্যক্রমের বিষয়ে ২০১৮ সালের এপ্রিলে দুই প্রতিষ্ঠানের মধ্যে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছিল, তবে এতদিন সেটি বাস্তবায়িত হয়নি।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, বাংলাদেশ বেতারের অনুষ্ঠান আকাশবাণী চ্যানেলে কলকাতায় এফএম ১০০.১ মেগাহার্টজ ও আগরতলায় এফএম ১০১.৬ মেগাহার্টজের মাধ্যমে সম্প্রচার শুরু হয়েছে। এছাড়া সারা ভারত এখন থেকে আকাশবাণী অ্যাপ ও ডিটিএইচের মাধ্যমে বাংলাদেশ বেতারের অনুষ্ঠান শুনতে পাবে। স্থানীয় সময় সকাল ৭.৩০-৯.৩০টা এবং সন্ধ্যা ৫.৩০-৭.৩০টায় একযোগে সম্প্রচার শুরু হয়েছে। এছাড়া একই সময়ে আকাশবাণীর অনুষ্ঠান বাংলাদেশ বেতারের এফএম ১০৪ মেগাহার্টজে সম্প্রচার শুরু হয়েছে।

এর আগে, গত বছরের ২ সেপ্টেম্বর থেকে ভারতে শুরু হয় বাংলাদেশ টেলিভিশনের সম্প্রচার। এবার সারা ভারতে শুরু হলো বাংলাদেশ বেতারের সম্প্রচার।

ওডি/এমএমএ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড