• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

টাকা রাখার জায়গা নেই দুই ভাইয়ের, সম্পদ কত

  নিজস্ব প্রতিবেদক

১৩ জানুয়ারি ২০২০, ১৭:১৩
এনামুল হক এনু
এনামুল হক এনু ও রুপন ভূঁইয়া (ছবি : সংগৃহীত)

অবৈধ ক্যাসিনোর ব্যবসা করে সম্পদের পাহাড় গড়েছেন আওয়ামী লীগ নেতা এনামুল হক এনু ও তার ভাই রুপন ভূঁইয়া। তাদের এতই টাকা যে, সেগুলো রাখার জায়গা না পেয়ে স্বর্ণ কেনা শুরু করেন। তাদের আছে আলিশান গাড়ি-বাড়ি, কোটি কোটি টাকা, স্বর্ণ গয়না ও আগ্নেয়াস্ত্র। ক্যাসিনো বিরোধী অভিযানের পর থেকেই তারা পলাতক ছিলেন। অবশেষে তাদের গ্রেপ্তার করতে সক্ষম হয় পুলিশ। 

সোমবার (১৩ জানুয়ারি) সকালে ঢাকার কেরানীগঞ্জ থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এ সময় তাদের কাছে থেকে বিপুল পরিমাণ টাকা ও স্বর্ণালঙ্কার উদ্ধার করা হয়। 

বিষয়টি নিশ্চিত করেছেন, সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার মো. ফারুক হোসেন।

২০১৮ সালে রাজধানীর গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহসভাপতির পদ পান এনামুল হক এনু। একই থানায় যুগ্ম সাধারণ সম্পাদকের পদ পান রুপন। 

গত বছরের ২৪ সেপ্টেম্বর পুরান ঢাকায় এনু-রুপন এবং তাদের দুই সহযোগীর বাসায় অভিযান চালায় র‌্যাব। সে সময় তাদের বাসা থেকে পাঁচ কোটি ৫ লাখ টাকা উদ্ধার করা হয়। এছাড়া আট কেজি স্বর্ণ ও ছয়টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়।

স্থানীয় লোকজন জানান, রাজনৈতিক পদ-পদবি ব্যবহার করে নির্বিঘ্নে জুয়া ও ক্যাসিনো ব্যবসা করে আসছিলেন তারা। এনু ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের পরিচালক ছিলেন।

আরও পড়ুন : ভোট শেষ না হতেই পুনর্নির্বাচনের দাবি বিএনপির

সিআইডি জানায়, তদন্ত থেকে জানা যায়, এনামুল হক এবং রুপন ভূঁইয়ার নামে ঢাকায় ২২টি বাড়ি ও জমি রয়েছে। এছাড়া তাদের ব্যবহার করা পাঁচটি গাড়ির সন্ধান পাওয়া যায়। বিভিন্ন ব্যাংকে তাদের নামে ৯১টি হিসাব রয়েছে। এসব হিসাবে ১৯ কোটি ১১ লাখ টাকা রয়েছে। ক্যাসিনো বিরোধী অভিযানের পর থেকে তাদের এসব ব্যাংক অ্যাকাউন্ট অবরুদ্ধ (ফ্রিজ) করে রাখা হয়েছে।

গ্রেপ্তার দুই ভাইয়ের নামে অবৈধ ক্যাসিনো ব্যবসা, জুয়া পরিচালনা, অর্থপাচার, মানি লন্ডারিংয়ের দায়ে চারটি মামলা করা হয়েছে।

ওডি/নূর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: +৮৮০১৯০৭-৪৮৪৮00, +৮৮০১৯০৭৪৮৪৭০২  

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড