• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভিসা নিয়ে বিভ্রান্ত না হতে মন্ত্রণালয়ের আহ্বান

  অধিকার ডেস্ক

১২ জানুয়ারি ২০২০, ২১:৫৪
পররাষ্ট্র মন্ত্রণালয়
পররাষ্ট্র মন্ত্রণালয় (ছবি : সংগৃহীত)

বাংলাদেশে বিদেশি মেডিকেল শিক্ষার্থীদের ভিসা নিয়ে অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। রবিবার (১২ জানুয়ারি) মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে উল্লেখ করা হয়, পররাষ্ট্র মন্ত্রণালয়সহ বাংলাদেশ সরকার বাংলাদেশে আগমনেচ্ছু বিদেশি শিক্ষার্থীদের ব্যাপারে সব সময় অত্যন্ত যত্নবান। ভারতসহ পৃথিবীর বিভিন্ন দেশ থেকে যে সব আগ্রহী শিক্ষার্থী বাংলাদেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিশেষ করে বাংলাদেশের প্রখ্যাত সরকারি ও বেসরকারি চিকিৎসা মহাবিদ্যালয়ে অধ্যয়নের জন্য আসেন তাদের ভর্তি, ভিসা সহজিকরণ এবং নিরাপত্তার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় স্বাস্থ্য ও পরিবার কলাণ মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং পুলিশসহ বিভিন্ন নিরাপত্তা বাহিনীর সঙ্গে সর্বদা সহযোগিতা দিয়ে চলছে।

'২০১৯-২০ সালের ভর্তিপ্রক্রিয়া বর্তমানে চলমান। সব দেশ থেকে প্রাপ্ত আবেদনপত্র বর্তমানে যাচাই-বাছাই ও মার্কস সমতাকরণসহ অন্য কার্যক্রম প্রক্রিয়াধীন। ইদানীং লক্ষ করা যাচ্ছে, কিছু অসাধু ব্যক্তি ও প্রতিষ্ঠান মেডিক্যাল শিক্ষার্থীদের ভিসাপ্রাপ্তি বিষয়ে সম্পূর্ণ বানোয়াট, অবিবেচনাপ্রসূত ও দূরভিসন্ধিমূলক প্রচারণা বিভিন্ন ওয়েব পোর্টালে প্রচার করছে। এ ধরনের অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার জন্য সবাইকে অনুরোধ করা যাচ্ছে।' 

যাচাই-বাছাই সাপেক্ষে আগামী ৩১ জানুয়ারি, ২০২০ নাগাদ বিদেশি শিক্ষার্থীদের মেডিক্যাল ভর্তির প্রক্রিয়া শেষ হওয়ার সম্ভাবনা রয়েছে। ভর্তিপ্রক্রিয়া সম্পন্ন হওয়ার পরই কেবল ভিসা প্রক্রিয়া শুরু করা হয়।

ওডি/এসএইচএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড