• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন ডিআইজি প্রিজন জাহাঙ্গীর কবির

  নিজস্ব প্রতিবেদক

০৯ জানুয়ারি ২০২০, ১০:৩১
নতুন ডিআইজি প্রিজন হলেন জাহাঙ্গীর কবির
ছবি : সংগৃহীত

ডিআইজি প্রিজন হিসেবে পদোন্নতি পেলেন সিনিয়র জেল সুপার মো. জাহাঙ্গীর কবির।

কারা অধিদপ্তরের সম্মেলন কক্ষে বুধবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় তাকে র‌্যাংক ব্যাচ পরিয়ে দেন আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল মোস্তফা কামাল পাশা।

জানা গেছে, জাহাঙ্গীর কবির ঢাকা কেন্দ্রীয় কারাগারে দুই বছরের বেশি সময় সিনিয়র জেল সুপার হিসেবে কর্মরত ছিলেন। এ সময় পুরান ঢাকার কারাগার থেকে কেরানীগঞ্জ কারাগারে মাত্র একদিনে প্রায় আট হাজার বন্দি স্থানান্তর করেন। এছাড়া যুদ্ধাপরাধীদের ফাঁসি কার্যকরের সময় বিশেষ ভূমিকা রাখেন। এর পরপরই জাহাঙ্গীর কবির ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপারের পাশাপাশি ময়মনসিংহ বিভাগের ডিআইজি প্রিজনের ভারপ্রাপ্ত দায়িত্ব পান।

জাহাঙ্গীর কবির জানান, এ পদোন্নতি তার চাকরি জীবনের বড় প্রাপ্তি। কর্মজীবনে তিনি যেন সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে পারেন সেজন্য সবার সহযোগিতা ও দোয়া চান।

আরও পড়ুন : আজ বৃষ্টির সম্ভাবনা, শীতের দাপট চলবে মাসব্যাপী

এখনো ময়মনসিংহ বিভাগে কর্মরত আছেন জানিয়ে তিনি বলেন, ডিআইজি প্রিজন হিসেবে পদোন্নতির পর নতুনভাবে এখনো পোস্টিং হয়নি। তবে তিনি মনে করেন সরকার যেখানে পোস্টিং দেবেন সেখানেই তিনি নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন। পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারের সর্বশেষ এবং কেরানীগঞ্জ নতুন ঢাকা কেন্দ্রীয় কারাগারের সর্বপ্রথম সিনিয়র জেল সুপার ছিলেন জাহাঙ্গীর কবির।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড