• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

সারা দেশে বাড়বে শীত 

  নিজস্ব প্রতিবেদক

০৭ জানুয়ারি ২০২০, ১০:৩৭
শৈত্যপ্রবাহ
আসছে শৈত্যপ্রবাহ (ছবি : রেজওয়ানুর রহমান)

দেশের বেশিরভাগ এলাকা থেকে বিদায় নিয়েছে বৃষ্টি। বৃষ্টি শেষেই জেঁকে বসেছে শীত। দুপুরের দিকে কিছুটা সময় সূর্যের দেখা মিললেও সকাল ও রাতে থাকে হাড় কাঁপানো শীত। আজ সারাদিন এমন আবহাওয়া বিরাজ করলেও ধীরে ধীরে পরিবর্তন হবে আবহাওয়া। বর্তমানে দেশের বিভিন্ন স্থানে বিরাজ করা শৈত্যপ্রবাহ ছড়িয়ে পড়বে সারাদেশে।

আবহাওয়াবিদরা বলছেন, রাজশাহী, পাবনা, কুড়িগ্রাম, যশোর ও চুয়াডাঙ্গায় যে শৈত্যপ্রবাহ শুরু হয়েছে, তা আরও কয়েকটি জেলায় ছড়িয়ে পড়তে পারে। আর কাল বুধ ও পরদিন বৃহস্পতিবার দেশের বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি থেকে সামান্য বৃষ্টি হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে আরও বলা হয়েছে, আজ দিনের তাপমাত্রা বেড়ে শীতের দাপট কিছুটা কমতে পারে। তবে রাতের তাপমাত্রা কমে শীতের প্রকোপ বাড়তে পারে। নদীতীরবর্তী এলাকাগুলোসহ দেশের বিভিন্ন স্থানে মৃদু থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। ফলে রাতের বেলা নৌযানগুলোকে সাবধানে চলাচলের পরামর্শ দেওয়া হয়েছে। রাতে শীতের দাপট বেড়ে যাওয়ায় বোরো ফসল ও রবিশস্যের বিশেষ যত্ন নেওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

আবহাওয়াবিদ আরিফ হোসেন বলেন, মেঘ সরে যাওয়ায় সূর্যের আলো বেশি পাওয়া যাচ্ছে। এ কারণে দেশের বেশির ভাগ স্থানে দিনের তাপমাত্রা কিছুটা বাড়ছে। তবে রাতের তাপমাত্রা আরও কমতে পারে। বুধ ও বৃহস্পতিবার দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে।

ওডি/এসএইচএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড