• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধু অর্থনৈতিক মুক্তির রাজনীতি করেছেন : শিল্পমন্ত্রী

  নরসিংদী প্রতিনিধি

০৪ জানুয়ারি ২০২০, ০৮:৪৯
নরসিংদী
শিল্পমন্ত্রী বক্তব্য রাখছেন (ছবি : দৈনিক অধিকার)

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, পাকিস্তানের সঙ্গে আমাদের ধর্ম ছাড়া আর কোনো মিল ছিল না। শিক্ষা দীক্ষা অর্থনীতি সবকিছুতেই আমরা পিছিয়ে ছিলাম। সে জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আর্থসামাজিক কাঠামোতে বৈপ্লবিক সংস্কার করেছিলেন। যাতে ধনী আরও ধনী, গরিব আরও গরিব না হয়। দেশের সম্পদ লুটেরাদের কাছে কুক্ষিগত না হয়। সম্পদের সুষ্ঠু বণ্টন নিশ্চিত হয়। সে জন্যই তিনি একটি ন্যায়ভিত্তিক সোনার বাংলা প্রতিষ্ঠার সংকল্প নিয়েছিলেন। আর বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির পিতার সেই স্বপ্ন বাস্তবায়নে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

শুক্রবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় নরসিংদীর বেলাব উপজেলার লাখপুর উচ্চ বিদ্যালয়ের চারতলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ও ২৫ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত মিলন মেলায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু তারুণ্যকে মানসম্মত সম্পদে পরিণত করতে শিক্ষাকে সুযোগ নয়, অধিকার হিসেবে স্বীকৃতি দিয়েছিলেন। খাদ্য, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, স্বাস্থ্যসেবাকে তিনি নাগরিকের মৌলিক অধিকার হিসেবে চিহ্নিত করেছিলেন। গরিব মানুষ যাতে মানসম্মত শিক্ষা পায়, স্বাস্থ্যসেবা পায় সে জন্য তিনি রাষ্ট্রীয় সেবার পরিধিকে বিস্তৃত করেছিলেন। বর্তমান সরকার দেশে আধুনিক ও যুগোপযোগী সঠিক শিক্ষার পরিবেশ নিশ্চিত করেছে। সারাদেশে নতুন নতুন স্কুল, কলেজ ভবন তৈরি করছে। যার ফলে শিক্ষার মান ও হার বৃদ্ধি পেয়েছে।

লাখপুর উচ্চ বিদ্যালয়ের সভাপতি শাহাদাৎ হোসেন ভূঁইয়ার সভাপতিত্বে মিলন মেলা অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন— বেলাব উপজেলা চেয়ারম্যান শমসের জামান ভূঁইয়া রিটন, বেলাব উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীমা শরমীন, বেলাব উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মেহেদী হাসান, লাখপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফজাল হোসেন কাজল প্রমুখ।

ওডি/জেএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড