• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভারতের এনআরসি বাংলাদেশের পর্যবেক্ষণে

  নিজস্ব প্রতিবেদক

১৫ ডিসেম্বর ২০১৯, ১৫:০৭
সেতুমন্ত্রী
সড়ক পবিরহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (ফাইল ফটো)

ভারতের জাতীয় নাগরিকত্ব সংশোধনী (এনআরসি) আইন বাংলাদেশ সরকারের গভীরভাবে পর্যবেক্ষণে রয়েছে বলে জানিয়েছেন সড়ক পবিরহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ভারতের সঙ্গে সম্পর্কের কোনো টানাপোড়েন চায় না সরকার। ভারতের এনআরসি বিষয়টি সরকার গভীরভাবে পর্যবেক্ষণ করছে। যদিও এটা তাদের (ভারত) অভ্যন্তরীণ বিষয়।

রবিবার (১৫ ডিসেম্বর) সকালে ২১তম আওয়ামী লীগের জাতীয় কাউন্সিলের প্রস্তুতি সভা শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। রাজধানীর গুলিস্থানে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ভারতের সঙ্গে আমাদের ভালো সম্পর্ক রয়েছে। এই ইতিবাচক সম্পর্কের কোনো ধরনের টানাপোড়েন সৃষ্টি হোক, তা আমরা কখনোই চাই না। কোনো সমস্যা হলে আমরা পারস্পরিক আলাপ-আলোচনা করে তার সমাধান খুঁজে নেব।

আসন্ন আওয়ামী লীগের কাউন্সিল সম্পর্কে ওবায়দুল কাদের বলেন, পরিচ্ছন্ন ভাবমূর্তির নেতৃত্বকে সামনে নিয়ে আসতে যাচ্ছে আওয়ামী লীগ। এবারের কাউন্সিল হবে সর্বকালের সেরা ও সর্ববৃহৎ সমাবেশ। এ সম্মেলনে বিএনপি থেকে শুরু করে জাতীয় ঐক্যফ্রন্ট ও বাম সংগঠনগুলোকেও আমন্ত্রণ জানানো হবে।

আরও পড়ুন : জিয়া এক নম্বর, খালেদা দুই নম্বর রাজাকার : শেখ সেলিম

তিনি জানান, আওয়ামী লীগের লক্ষ্যগুলো বাস্তবায়ন ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ঢেলে সাজানো হচ্ছে দলকে।

এ সময় উপস্থিত ছিলেন— স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড