• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

তিন দিনের রিমান্ডে দৈনিক সংগ্রামের সম্পাদক

  নিজস্ব প্রতিবেদক

১৪ ডিসেম্বর ২০১৯, ১৭:৪১
দৈনিক সংগ্রাম পত্রিকার সম্পাদক আবুল আসাদকে আদালতে নেওয়া হচ্ছে। (ছবি : সংগৃহীত)

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদকে তিন দিনের রিমান্ডে নেওয়ার আদেশ দিয়েছেন আদালত। শনিবার (১৪ ডিসেম্বর) ঢাকা মহানগর হাকিম মো. মঈনুল ইসলাম শুনানি শেষে এ আদেশ দেন।

এ মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক গোলাম আজম আসামি আবুল আসাদকে ৫ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন। শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

প্রসঙ্গত, মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ করে সংবাদ প্রকাশ করে ‘দৈনিক সংগ্রাম’ পত্রিকাটি। এ ঘটনায় শুক্রবার রাতে মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল বাদী হয়ে রাজধানীর হাতিরঝিল থানায় মামলা করেন। পরে শুক্রবার সন্ধ্যায় সংগ্রামের কার্যালয় থেকে সম্পাদক আবুল আসাদকে হেফাজতে নেয় হাতিরঝিল থানা পুলিশ।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দৈনিক সংগ্রামে কাদের মোল্লাকে ‘শহীদ’ আখ্যায়িত করে খবর প্রকাশ করা হয়। এর প্রতিবাদে শুক্রবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যায় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা রাজধানীর মগবাজারে দৈনিক সংগ্রামের কার্যালয়ে ভাঙচুর চালায়। খবর পেয়ে সংগ্রামের কার্যালয় থেকে সম্পাদক আবুল আসাদকে হেফাজতে নেয় হাতিরঝিল থানা পুলিশ। এরপর রাতে মামলা হলে ওই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। 

আরও পড়ুন : ভাগ্যবানরা ঢাকায় থাকেন : শিল্পমন্ত্রী

এ বিষয়ে ডিএমপির তেজগাঁও বিভাগের উপকমিশনার (ডিসি) বিপ্লব বিজয় তালুকদার জানান, মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া জামায়াত নেতা কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ করে খবর প্রকাশের জেরে দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদের বিরুদ্ধে হাতিরঝিল থানায় একটি মামলা করা হয়েছে। ওই মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড