• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভাগ্যবানরা ঢাকায় থাকেন : শিল্পমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

১৪ ডিসেম্বর ২০১৯, ১৬:০৫
শিল্পমন্ত্রী
শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হূমায়ুন (ফাইল ফটো)

ভাগ্যবানরা রাজধানী ঢাকায় থাকেন বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হূমায়ুন। তিনি বলেন, আপনারা যারা ঢাকা শহরে বাস করেন, তারা খুবই ভাগ্যবান। কেননা, এখন ঢাকা শহরেই বিশ্বের উন্নত নগরের মতো নাগরিক সুযোগ-সুবিধা পাচ্ছেন। ঢাকা শহরকে দেখতে এখন বিদেশের মতো লাগে।

তিনি বলেন, বিদেশ সফরে গেলে এখন বিদেশিরা উদগ্রীব হয়ে আমাদের জিজ্ঞেস করে, তোমাদের উন্নয়নের পেছনে জাদুটা কোথায়? কিছু দিন আগে চীন গিয়েছিলাম, সে সময় চীনারা আমার কাছে জানতে চান উন্নয়নের জাদু।

শনিবার (১৪ ডিসেম্বর) দুপুরে বাংলাদেশ হেরিটেজ ক্রাফট ফাউন্ডেশনের উইন্টার কার্নিভালের দ্বিতীয় দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাজধানীর গুলশান লেক পার্কে মহান বিজয় দিবস ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শিল্পমন্ত্রী বলেন, যারা ঢাকা শহরে বসবাস করেন, তারা এত ভাগ্যবান যে, এখন ঢাকা শহরেই বিশ্বের উন্নত নগরের মতো নাগরিক সুযোগ-সুবিধা পাচ্ছেন। ঢাকা শহরকে এখন বিদেশের মতো মনে হয়, এটা দেখলে অনেক ভালো লাগে।

নূরুল মজিদ মাহমুদ হূমায়ুন বলেন, সরকার প্রতিশ্রুতি দিয়েছিল গ্রামকে শহর বানিয়ে দেবে, আমরা সেটা করেছি। এখন গ্রামের প্রতিটি বাড়িতে টেলিভিশন রয়েছে। আর স্যাটেলাইটের মাধ্যমে সব চ্যানেলগুলো দেখা যায়। রাস্তা-ঘাট থেকে শুরু করে প্রায় সব ধরনের সুযোগ-সুবিধা অবকাঠামো উন্নয়ন আমরা করে দিয়েছি। এখন গ্রামেই অনেক মানুষ ব্যবসা-বাণিজ্য করছেন। এখন গ্রামের নারীরা গার্মেন্টসে কাজ করছেন। এটা আমাদের সরকারের কারণেই সম্ভব হয়েছে।

আরও পড়ুন : জাতীয় পতাকা ব্যবহারের নিয়ম

তিনি বলেন, আমরা বিদেশ সফরে গেলে, বিদেশিরা উদগ্রীব হয়ে আমাদের জিজ্ঞেস করে, তোমাদের উন্নয়নের জাদুটা কোথায়। কয়েকদিন আগে চীন সফরে গিয়েছিলাম, সে সময় তারা আমার কাছে জানতে চান উন্নয়নের জাদু।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড