• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিসকে শেখ হাসিনার অভিনন্দন

  অধিকার ডেস্ক

১৪ ডিসেম্বর ২০১৯, ১২:৫৮
প্রধানমন্ত্রী
বরিস জনসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ফটো)

যুক্তরাজ্যের পার্লামেন্ট নির্বাচনে বিশাল জয় পেয়েছে বরিস জনসনের দল কনজারভেটিভ পার্টি (রক্ষণশীল দল)। এ জয়ে বরিস জনসনকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এ বিষয়টি জানানো হয়েছে।

নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে বিজয়ী হওয়ায় জনসন ও তার দলকে অভিনন্দন জানিয়েছেন বিশ্ব নেতারাও। পাশাপাশি নিজেদের প্রতিক্রিয়াও ব্যক্ত করেছেন তারা।

বরিস জনসনকে অভিনন্দন জানিয়ে শুক্রবার (১৩ ডিসেম্বর) মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইটার বার্তায় লিখেছেন, এটি অনেক বড় এক অর্জন। যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের মধ্যকার বাণিজ্য চুক্তি হতে এখন আর কোনো সমস্যা থাকল না।

জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মারকেল এক টুইটার বার্তায় বলেছেন, দুই দেশের বন্ধুত্ব এবং অংশীদারিত্বের এক নতুন অধ্যায় তৈরি হতে যাচ্ছে। এ বিজয়ে বরিস জনসনকে অভিনন্দন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক টুইটার বার্তায় লিখেছেন, এই বিজয়ে বরিস জনসনকে অনেক অনেক অভিনন্দন। ভবিষ্যতে যুক্তরাজ্যের সঙ্গে ভারতের বন্ধন আরও দৃঢ় হবে।

আরও পড়ুন : খালেদা জিয়ার সাক্ষাৎ পাচ্ছেন স্বজনরা

বিবিসি জানিয়েছে, পার্লামেন্টের ৬৫০টি আসনের মধ্যে ৬৪৯টি আসনের ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে কনজারভেটিভ পার্টি পেয়েছে ৩৬৪ আসন এবং লেবার পার্টি পেয়েছে ২০৩ আসন। কনজারভেটিভ পার্টি গতবারের চেয়ে ৪৭টি আসন বেশি পেয়েছে। অন্যদিকে, লেবার পার্টি ৫৯টি আসন হারিয়েছে।

যেখানে সরকার গঠনের জন্য প্রয়োজন ৩২৬ আসন, সেখানে তার দল পেয়েছে ৩৬৪টি। গত নির্বাচনে তাদের দখলে ছিল ৩১৭ আসন। তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত একটি আসনের ফলাফল অঘোষিত রয়েছে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড