• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সবজিতে স্বস্তি, মাছ-মাংসে আগুন

  অর্থ-বাণিজ্য ডেস্ক

১৩ ডিসেম্বর ২০১৯, ১১:৫৫
সবজির বাজার
সবজির বাজার (ছবি : সংগৃহীত)

বাজারে শীতের সবজির পর্যাপ্ত সরবরাহ থাকলেও ব্যবসায়ীদের অজুহাতের কারণে দাম কমছিল না। তবে রাজধানীর বিভিন্ন কাঁচা বাজারে সপ্তাহের ব্যবধানে সব ধরনের সবজির দাম কমেছে।

তবে আগের চেয়ে বাড়তি দামে বিক্রি হতে দেখা গেছে বিভিন্ন ধরনের মাছ। অপরিবর্তিত আছে আগে থেকেই উচ্চমূল্যের মাংসের দাম। এছাড়া অপরিবর্তিত আছে ডিম, ডাল, চাল, চিনি, ভোজ্যতেলসহ অন্যান্য পণ্যের দর।

শুক্রবার (১৩ ডিসেম্বর) রাজধানীর রামপুরা, মালিবাগ, মালিবাগ রেলগেট, খিলগাঁও, মতিঝিল টিঅ্যান্ডটি বাজার ও ফকিরাপুল কাঁচা বাজার ঘুরে এমন চিত্রই দেখা গেছে।

গত সপ্তাহ থেকে ২০ টাকা কমে কেজিপ্রতি শিম (কালো) বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা, শিম (সাদা) ৪০ থেকে ৫০ টাকা, টমেটো ৭০ থেকে ৮০ টাকা, কাঁচা মরিচ ৫০ থেকে ৬০ টাকা, বেগুন ৪০ থেকে ৬০ টাকা দরে। আলু কেজিতে ১৫ থেকে ৪০ টাকা পর্যন্ত কমেছে।

এছাড়া আকারভেদে প্রতি পিস বাঁধাকপি বিক্রি হচ্ছে ৪০ থেকে ৫০ টাকা, ফুলকপি ৩০ থেকে ৫০ টাকা, লাউ ৫০ থেকে ৭০ টাকা, জালিকুমড়া ৩০ থেকে ৪০ টাকায়।

সবজি দাম কমলেও বেশ বাড়তি দামেই বিক্রি হচ্ছে মাছ। এসব বাজারে প্রতি কেজি (এক কেজি আকারের) ইলিশ বিক্রি হচ্ছে এক হাজার থেকে এক হাজার ৫০ টাকায়, ৮০০ থেকে ৯০০ গ্রাম ওজনের ইলিশ বিক্রি হচ্ছে ৮০০ থেকে ৯০০ টাকা কেজি দরে। শিং ৩৫০ থেকে ৬৫০ টাকা, পাবদা ৪০০ থেকে ৫০০ টাকা, চিংড়ি ৫০০ থেকে ৮৫০ টাকা, রুই (আকারভেদে) ২৮০ থেকে ৩৫০ টাকা, পাঙ্গাস ১৪০ থেকে ১৭০ টাকা, তেলাপিয়া ১৪০ থেকে ১৮০ টাকা কেজি দরে বিক্রি হতে দেখা গেছে।

এছাড়া মুরগি ও মাংসের বাজার অপরিবর্তিত আছে। এসব বাজারে প্রতি কেজি ব্রয়লার ১২৫ থেকে ১৮০ টাকা, লেয়ার ১৭০ থেকে ২০০ টাকা, এছাড়া গরুর মাংস ৫৫০ টাকা, খাসি ৭৮০ টাকা, বকরি ৭২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড