• বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পা ছুঁয়ে সালাম করতেই মন্ত্রীকে বুকে টেনে নিলেন নূর

  নিজস্ব প্রতিবেদক

১৩ ডিসেম্বর ২০১৯, ০২:১৫
নূর
সাবেক সংস্কৃতিবিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান (ছবি : ফেসবুক)

সচিবালয়ে নিজের দপ্তরে সাবেক সংস্কৃতিবিষয়ক মন্ত্রী ও খ্যাতিমান অভিনেতা আসাদুজ্জামান নূর আসার সঙ্গে সঙ্গে আবেগতাড়িত হয়ে পড়েন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। এ সময় এগিয়ে গিয়ে পা ছুঁয়ে সালাম করতেই প্রতিমন্ত্রী এনামুর রহমানকে বুকে টেনে নেন আসাদুজ্জামান নূর।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) বিকালে সচিবালয়ে নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর প্রতিমন্ত্রী এনামুর রহমানের দপ্তরে আসতেই এমন ঘটনা ঘটে। 

অভিনেতা ও রাজনীতিবিদ আসাদুজ্জামান নূরকে দেখে আবেগতাড়িত হওয়া হয়ে পড়া ও নিজেদের মধ্যে কথোপকথনের বর্ণনা নিজের ফেসবুক পেজে তুলে ধরেছেন প্রতিমন্ত্রী এনামুর।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রীর ফেসবুক স্ট্যাটাসটি দৈনিক অধিকারের পাঠকদের উদ্দেশে তুলে ধরা হলো- 

ফেসবুকে এনামুর রহমান লিখেছেন, ‘তখন আমি চট্টগ্রাম মেডিকেল কলেজের ছাত্র। বাবা নেই। মা, চার ভাই ও তিন বোন। সন্তানদের মধ্যে আমি সবার বড়। টানাটানির সংসার। তার ওপর মেডিকেলের বইপত্র কেনা। অনেক খরচ। শেষমেশ বাড়তি রোজগারের আশায় শিক্ষার্থী অবস্থায় কাজ নিলাম একটা মার্কেট রিসার্চ প্রতিষ্ঠানে। ইস্ট এশিয়াটিক অ্যাডভার্টাইজিং লিমিটেড।

চট্টগ্রাম শহরে দোকানে দোকানে ঘুরি। গোল্ড ফ্লেক সিগারেটের নতুন তিনটা মোড়কের মধ্যে কোনটা বেশি পছন্দের তা নিয়ে জরিপ করি। প্রতিদিনের মজুরি মাত্র ২০০ টাকা। আমার কাজে সন্তুষ্ট হয়ে অল্প কিছুদিনের মাথায় মজুরি বেড়ে দাঁড়াল দিন প্রতি ৪০০ টাকা। জীবনের প্রথম উপার্জন। বেশ চলে যেত। সংসার চালানো থেকে ভাই-বোনের লেখাপড়ার খরচ- মোটামুটি চলনসই পর্যায়ে নিয়ে এলাম নিজের পরিবারকে।

সে সময় নূর ভাই ছিলেন ওই কোম্পানির জেনারেল ম্যানেজার। ঊর্ধ্বতন কর্মকর্তা। এই কথা এজন্য বলছি যে, আজ (বৃহস্পতিবার) অপরাহ্নে মন্ত্রণালয়ে আমার অফিস কক্ষে এসেছিলেন শ্রদ্ধেয় নূর ভাই। আসাদুজ্জামান নূর। জনপ্রিয় অভিনেতা, সাবেক সংস্কৃতিমন্ত্রী এবং নীলফামারী-২ আসনের মাননীয় সংসদ সদস্য। প্রথম দর্শনেই পা ছুঁয়ে সালাম করতেই আমাকে বুকে জড়িয়ে নিলেন তিনি।

বললেন, এনাম তুমি যেভাবে অতীতের কথা মনে করো, এই সময় এমনটা কেউ করে না! সবাই অতীত ভুলে যায়। আচ্ছা। আমি কেন ভুলব? আমার অতীতটাই তো আমার অহংকার আর গৌরবের। তাই না!’

আরও পড়ুন : ভারতে যাচ্ছেন না স্বরাষ্ট্রমন্ত্রীও

উল্লেখ্য, অভিনেতা আসাদুজ্জামান নূর ১৯৯৮ সালে আওয়ামী লীগের রাজনীতিতে যোগ দিয়ে নীলফামারী-২ (সদর) আসন থেকে টানা চার বার সংসদ সদস্য নির্বাচিত হন। ২০১৪ সালের নির্বাচনের পর তিনি সাংস্কৃতিক মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পান। ২০১৪ সালের ১৩ জানুয়ারি থেকে চলতি বছরের ৭ জানুয়ারি পর্যন্ত সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

অন্যদিকে, ডা. মো. এনামুর রহমান ‘এনাম মেডিকেল কলেজ হাসপাতালের’ প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। আওয়ামী লীগের রাজনীতিতে যোগদানের পর ঢাকা-১৯ (সাভার-আশুলিয়া) আসনের সংসদ সদস্য নির্বাচিত হন। চলতি বছরের ৭ জানুয়ারি গঠিত নতুন সরকারের মন্ত্রিসভায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পান তিনি।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড