• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডিজিটাল বাংলাদেশ র‌্যালিতে জনসাধারণের ভিড়

  অধিকার ডেস্ক

১২ ডিসেম্বর ২০১৯, ১২:২২
স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক
 ডিজিটাল বাংলাদেশ র‌্যালি উদ্বোধন করতে স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক (ছবি : সংগৃহীত)

ডিজিটাল বাংলাদেশ র‌্যালিতে যোগ দিতে বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রী ও জনসাধারণের উপচেপড়া ভিড় দেখা গেছে। দিবসটি পালন করতে ফেস্টুন, ব্যানার ও টি-শার্ট পরিহিত অবস্থায় অংশ নিচ্ছেন সবাই।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) ১০টার দিকে ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে সকাল থেকে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজার সামনে র‌্যালিতে যোগ দিতে তারা ভিড় করতে থাকেন।

সকালে ডিজিটাল বাংলাদেশ র‌্যালি উদ্বোধন করতে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অনুষ্ঠানস্থলে উপস্থিত হয়েছেন।

‌‌‘সত্য-মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে’- প্রতিপাদ্যকে সামনে রেখে আইসিটি বিভাগের উদ্যোগে তৃতীয়বারের মতো যথাযথ মর্যাদায় জেলা-উপজেলাসহ দেশব্যাপী ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯ উদযাপিত হচ্ছে।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলের নির্বাচনী ইশতেহারে ২০০৮ সালের ১২ ডিসেম্বর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের ঘোষণা দেন। ডিজিটাল বাংলাদেশের গুরুত্ব ও তাৎপর্য অনুধাবন করে মন্ত্রিসভার বৈঠকে ১২ ডিসেম্বরকে ডিজিটাল বাংলাদেশ দিবস হিসেবে পালনের অনুমোদন দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় ২০১৭ সাল থেকে প্রতিবছর ১২ ডিসেম্বর পালন করা হচ্ছে ডিজিটাল বাংলাদেশ দিবস

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড