• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

চালু হচ্ছে ঢাকা-সিকিম সরাসরি বাস সার্ভিস

  পঞ্চগড় প্রতিনিধি

১০ ডিসেম্বর ২০১৯, ১১:১৭
বাস
বাস (ছবি : দৈনিক অধিকার)

ঢাকা থেকে বাংলাবান্ধা হয়ে ভারতের ফুলবাড়ি বর্ডার দিয়ে শিলিগুড়ি থেকে দার্জিলিং ও সিকিমে প্রথমবারের মতো সরাসরি বাস সার্ভিস চালু হতে যাচ্ছে। নতুন এই বাস সার্ভিস চালু হলে ভারতের এই দুটি পর্যটন গন্তব্যে আগের চেয়ে সহজে ও আরামদায়কভাবে যাতায়াত করতে পারবেন দেশের ভ্রমণ পিপাসুরা।

বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন জানায়, আগামী ১২ ডিসেম্বর এই সার্ভিসের পরীক্ষামূলক বাস চলাচল শুরু হবে। ১২ ডিসেম্বরের যাত্রাটি ট্রায়াল রান হবে উল্লেখ করে তিনি আরও বলেন, ঢাকা-সিকিম-দার্জিলিং রুটের বর্তমান অবস্থাসহ পর্যটক সুবিধা ও নিয়মিত বাস চালু করতেই ট্রায়াল রানটি চালানো হবে।

ঢাকা থেকে ট্রায়াল রানে যাওয়া বাসগুলোতে বাংলাদেশ ও ভারতের সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কারিগরি টিম থাকবে বলে জানা গেছে।

বিআরটিসির চেয়ারম্যান এহছানে এলাহী এ বিষয়ে বলেন, ১২ ডিসেম্বর দুটি বাস সিকিম ও দার্জিলিংয়ের পথে রওনা দেবে। রাজধানীর মতিঝিল থেকে ছাড়বে এই বাস দুটি। পাঁচ দিনের সফর শেষে ১৬ ডিসেম্বর দেশে ফিরে আসবে বাসগুলো।

ঢাকা থেকে বাংলাবান্ধার দূরত্ব প্রায় ৫০০ কিলোমিটার। আর ঢাকা থেকে শিলিগুড়ির দূরত্ব ৫২০ কিলোমিটার। সেখান থেকে সিকিমের গ্যাংটকের দূরত্ব আরও ১২০ কিলোমিটার।

ওডি/এসজেএ

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড