• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রথম আলো ট্রাস্ট মাদকবিরোধী আন্দোলনের সেরা প্রতিবেদক নাজমুল সাঈদ

  অধিকার ডেস্ক    ২৫ জুলাই ২০১৮, ০৬:২০

ছবি : সাংবাদিক নাজমুল সাঈদ

সর্বনাশা নেশার ভয়াল থাবায় তলিয়ে যেতে বসেছে আমাদের তরুণ সমাজ। মাদকাসক্ত তরুণের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। চিন্তিত হয়ে পড়েছেন অভিভাবকরা, কিন্তু সমাধানের রাস্তা খুঁজে না পেয়ে এক প্রকার দিশাহারা হয়ে পড়েছেন তারা। মাদকের চোরাচালান এবং মাদকাসক্তির হার কমানোর জন্য সরকারের পক্ষ থেকে সীমিত আকারে চেষ্টা চালিয়ে যাওয়া হচ্ছে। সরকারকে সম্ভাব্য সব রকমের সহায়তা দিচ্ছে জাতিসংঘ। তবে এ পাপের আগ্রাসন ঠেকানোর জন্য আজ জরুরি হয়ে পড়েছে সবার সম্মিলিত উদ্যোগ, মাদকের বিরূপ প্রভাব সম্পর্কে সবার মধ্যে সচেতনতা তৈরি। মাদকের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টি ও মাদকের ভয়াল থাবা থেকে যুবসমাজকে দূরে রাখতে কাজ শুরু করে প্রথম আলো ট্রাস্ট। প্রথম আলোর ট্রাস্টের বিভিন্ন কার্যক্রমের মধ্যে মাদকবিরোধী আন্দোলন অন্যতম। এরই অংশ হিসাবে প্রতিবছর প্রথম আলো ট্রাস্টের পক্ষ থেকে মাদকবিরোধী সেরা প্রতিবেদন পুরস্কার দেওয়া হয়।

এ বছর মাদক বিরোধী সেরা প্রতিবেদনের জন্য প্রথম আলোর সৌজন্যে সেরা পুরস্কার অর্জন করেছেন যমুনা টেলিভিশনের সাংবাদিক নাজমুল সাঈদ। শনিবার (২১ জুলাই) বিকালে রাজধানীর একটি হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে তার হাতে সেরা পুরস্কার হিসাবে ক্রেস্ট তুলে দেয়া হয়।

গত বছর শুধুমাত্র সড়কে প্রায় ৫ হাজার দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ৭ হাজার ৪শ জন আর আহত হয়েছেন ১৬ হাজারেরও বেশী মানুষ।

ছবি : সেরা প্রতিবেদকের পুরস্কার গ্রহণ করছেন সাংবাদিক নাজমুল সাঈদ

এসব দুর্ঘটনার পেছনে অদক্ষ চালকরাই অন্যতম দায়ী হিসাবে উঠে আসে বেসরকারি সংস্থা- যাত্রী কল্যাণ সমিতি’র প্রতিবেদনে। আর চালকদের দুর্ঘটনার প্রবণতার জন্য মাদকাশক্তিই অন্যতম আরেকটি কারণ হিসাবে প্রমাণ হয় যমুনা টেলিভিশনের অনুসন্ধানী রিপোর্টে। বিভিন্ন টেলিভিশনে প্রচারিত এমন ৩০টি প্রতিবেদনের মধ্যে সব্বোর্চ নম্বর পেয়ে প্রথম স্থান অর্জন করে যমুনা’র নাজমুল সাঈদ।

পুরস্কার গ্রহণের পর নাজমুল সাঈদ বলেন, পুরস্কার পেলে দায়িত্বটা যেমন বেড়ে যায় তেমনি কাজের গতিও আসে। চেষ্টা করবো আগামীতে আরও ভাল কিছু কাজ দেওয়ার জন্য। এ ধরনের স্বীকৃতি ভবিষ্যতে মাদক বিরোধী আন্দোলনে নিজেকে আরো বেশী উৎসাহ জোগাবে বলে মনে করেন তিনি।

দৈনিক প্রথম আলোর এ আয়োজনে সংবাদপত্র শাখায় সেরা প্রতিবেদনের পুরস্কার পেয়েছেন দৈনিক আমাদের সময়ের স্টাফ রিপোর্টার হাবিব রহমান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড