• শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বগুড়ায় এমপি নাসিম

জাতীয় চার নেতা হত্যার খলনায়ক জিয়াউর রহমান

  বগুড়া প্রতিনিধি

০৭ ডিসেম্বর ২০১৯, ১৮:৫৫
সম্মেলন
বগুড়া জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বক্তব্যকালে এমপি নাসিম (ছবি : দৈনিক অধিকার)

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এমপি মোহাম্মদ নাসিম বলেছেন, দেশকে রাজনীতি শূন্য করতেই জিয়াউর রহমান জাতীয় চার নেতাকে হত্যার পরিকল্পনা করেছিলেন। জিয়া এই হত্যাকাণ্ডের মূল খলনায়ক। তদন্ত কমিশন গঠন করে জিয়াউর রহমানের বিচার করতে হবে। তা না হলে দেশের ইতিহাস অসম্পূর্ণ থাকবে।

খন্দকার মোস্তাক বেইমানি করেছে উল্লেখ করে তিনি বলেন, জাতীয় চার নেতা বঙ্গবন্ধুর রক্তের সঙ্গে বেইমানি করেননি বলেই নির্মম হত্যার শিকার হয়েছেন। আজও সেই চক্রান্তকারীরা তাদের চক্রান্ত অব্যাহত রেখেছে। তাই সকল চক্রান্ত রুখে দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন তিনি।

শনিবার (৭ ডিসেম্বর) দুপুরে বগুড়া জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এমপি মোহাম্মদ নাসিম জানান, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের জোয়ার সৃষ্টি হয়েছে। এরই ধারাবাহিকতায় বর্তমানে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে বাংলাদেশ। অন্ধকার থেকে এসেছে আলোর পথে বাংলাদেশ। এ সময় বগুড়াকে আওয়ামী লীগের দুর্গে পরিণত করতে তিনি নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

তিনি বলেন, আওয়ামী লীগ মানুষের মন জয় করে ক্ষমতায় এসেছে। তবে ক্ষমতায় আছেন বলে আত্মতৃপ্তির সুযোগ নেই। এমন কোনো আচরণ করা যাবে না যাতে মানুষ কষ্ট পায়।

এ দিকে, সম্মেলনের প্রধান বক্তা ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেছেন, দুর্নীতির বরপুত্র ও সন্ত্রাসের জন্মদাতা তারেক রহমান। সারা দেশে সে খুনের কারবালা তৈরি করেছিল হাওয়া ভবন থেকে। আজ সে দেশ থেকে পালিয়ে গেছে। তিনি আরও বলেন, বিএনপির সময়ে বগুড়া ছিল সন্ত্রাসীদের অভয়ারণ্য।

বগুড়া জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক এই সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও নৌ পরিবহণ মন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এবং সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান এমপি।

জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সুলতান মাহমুদ খান রনির সঞ্চালনায় সম্মেলনে আরও বক্তব্য রাখেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, কেন্দ্রীয় আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, বগুড়া-৫ আসনের এমপি হাবিবর রহমান প্রমুখ।

সম্মেলনে সাংগঠনিক রিপোর্ট পেশ করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মজিবুর রহমান মজনু। এছাড়া শোকপ্রস্তাব পাঠ করেন দপ্তর সম্পাদক জাকির হোসেন নবাব। সম্মেলনে ২০ হাজারেরও বেশি নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এ দিকে, সম্মেলনে দ্বিতীয় অধিবেশনে বেলা সাড়ে ৩টার দিকে জেলা কমিটির সভাপতি হিসেবে বর্তমান কমিটির সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, সহসভাপতি টি জামান নিকেতা, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, যুগ্ম সম্পাদক মঞ্জুরুল আলম মোহন, সাগর কুমার রায়, আসাদুর রহমান দুলু ও অর্থ বিষয়ক সম্পাদক হিসেবে প্রয়াত আওয়ামী লীগ সভাপতি মমতাজ উদ্দিনের ছেলে ও চেম্বার সভাপতি মাসুদুর রহমান মিলনের নাম ঘোষণা করেন এমপি নাসিম।

তবে সম্মেলনে সাধারণ সম্পাদকের নাম ঘোষণার সময় মঞ্জুরুল আলম মোহনের সমর্থকেরা কেন্দ্রীয় নেতাদের সামনেই চেয়ার ভাঙচুর করেন।

এর আগে বগুড়া পৌর শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে বেলা ১১টার দিকে এই সম্মেলন শুরু হয়। যা একই দিন বিকেল সাড়ে ৩টার পর শেষ হয়। জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক এই সম্মেলনে সভাপতিত্ব করেন বগুড়া জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ডা. মকবুল হোসেন।

ওডি/আইএইচএন

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড