• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

এসএ টিভির মূল ফটকে তালা ঝুলিয়ে ডিইউজের কঠোর কর্মসূচি ঘোষণা

  নিজস্ব প্রতিবেদক

০৭ ডিসেম্বর ২০১৯, ১৪:৪৬
সাংবাদিক নেতা
এসএ টিভির মূল ফটকে তালা দিচ্ছেন সাংবাদিক নেতারা (ছবি : সংগৃহীত)

রাজধানীর গুলশানে এসএটিভির প্রধান কার্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। একই সঙ্গে আগামী সোমবার (৯ ডিসেম্বর) এসএটিভির মালিক সালাউদ্দিন আহমেদের বাড়ি ঘেরাও, বুধবার (১১ ডিসেম্বর) কাকরাইল এসএ পরিবহন ঘেরাও এবং দাবি আদায় না হওয়া পর্যন্ত লাগাতার কর্মসূচি চলবে বলে হুঁশিয়ারি দিয়েছেন সাংবাদিক নেতারা।

টিভি চ্যানেলটির ব্রডকাস্ট ও প্রোগ্রাম বিভাগের ১০ কর্মীকে ছাঁটাই এবং কারণ দর্শানো নোটিশের মাধ্যমে বরখাস্ত করা ৮ সংবাদকর্মীকে চাকুরিতে বহাল না করায় সাংবাদিক নেতারা এই সিদ্ধান্ত নেন।

শনিবার (৭ ডিসেম্বর) সকাল থেকে এসএটিভির কার্যালয়ের প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করছেন সাংবাদিকরা। এর আগে বৃহস্পতিবার ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেন সাংবাদিক ইউনিয়ন নেতারা।

এসএ টিভিতে বকেয়া বেতন এবং সম্প্রতি সাংবাদিক ও বিভিন্ন বিভাগের কর্মী ছাঁটাইয়ের ইস্যুতে উত্তপ্ত পরিস্থিতি চলছে প্রতিষ্ঠানটিতে। এরই পরিপ্রেক্ষিতে ডিইউজে নেতারা বিষয়টির সুরাহার জন্য গেল ৭ অক্টোবর এসএটিভি কর্তৃপক্ষ এবং কর্মীদের সমন্বয়ে একটি ত্রিপক্ষীয় চুক্তি হয়। কিন্তু প্রতিষ্ঠানটির মালিক চুক্তির তোয়াক্কা না করে ছাঁটাই এবং বেতন বকেয়াসহ নানা অনিয়ম শুরু করেন। এতে আবারও বিক্ষুব্ধ হয়ে পড়েন কর্মীরা।

এই ব্যাপারে ডিইউজে নেতারা গত ৩ ডিসেম্বর আলোচনার জন্য প্রতিষ্ঠানটিতে যান। কিন্তু ব্যবস্থাপনা পরিচালক সালাহউদ্দিন আহমেদ নেতাদের সময় দিয়েও আলোচনায় না বসে পরদিন ৪ ডিসেম্বর বিকালে আলোচনার জন্য ডিইউজে নেতাদের আসতে বলেন।

এরপর ৪ ডিসেম্বর সালাহউদ্দীন আহমেদ আলোচনা হবে না বলে তাদের জানিয়ে দিলে বৃহস্পতিবার অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেন।

কর্মসূচিতে ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য বলেন, এসএটিভির মালিক তার প্রতিষ্ঠানের কর্মীদের মতো ডিইউজের সাথেও প্রতারণার আশ্রয় নিয়ে একের পর এক গেইম খেলছেন। তার এই হঠকারিতা প্রমাণ করেছে যে তিনি তার প্রতিষ্ঠানের কর্মীদের সাথে কী ধরনের অন্যায় জুলুম করছেন।

এসএটিভির মালিকের উদ্দেশে ডিইউজের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী বলেন, আপনার দুর্নীতি-অপকর্ম ফাঁস হওয়ার আগে চাকরিচ্যুতদের বহাল করুন। না হলে আপনার যাবতীয় অপকর্মের তথ্য জাতির সামনে তুলে ধরে আপনার মুখোশ খুলে দেওয়া হবে।

এর আগে ৮ সংবাদকর্মীকে চাকরিচ্যুত করে নিউজরুমে মোরগ পোলাও পার্টি দেন হেড অব নিউজ মাহমুদ আল ফয়সাল। প্রতিষ্ঠানটির শতাধিক গণমাধ্যমকর্মীকে চাকরিচ্যুত করার চক্রান্তসহ নানাভাবে নাজেহাল করার জের ধরে গত ২৭ নভেম্বর সব পর্যায়ের কর্মীদের তোপের মুখে পড়েন তিনি। এক পর্যায়ে তিনি অফিস থেকে বের হয়ে যেতে বাধ্য হন।

এরপর হেড অব নিউজ মাহমুদ আল ফয়সালের প্রতি অনাস্থা জানিয়ে এসএটিভির সব পর্যায়ের কর্মীরা একজোট হয়ে গণস্বাক্ষর করেন। প্রতিষ্ঠানটির ১৫০ জনেরও বেশি কর্মী তার বিরুদ্ধে গণস্বাক্ষর দিয়ে অনাস্থা জানিয়েছেন।

এ ঘটনা নিয়ে শুক্রবার (৬ ডিসেম্বর) এসএটিভির ব্যবস্থাপনা পরিচালক সালাহউদ্দিন আহমেদ প্রতিষ্ঠানটির সব পর্যায়ের কর্মীদের নিয়ে বৈঠক করেন। সেখানে তিনি সাংবাদিকদের আবারও হুমকি দেওয়াসহ তুচ্ছ-তাচ্ছিল্য করে বক্তব্য দেন। আর এ দিকে এখনো হেড অব নিউজ মাহমুদ আল ফয়সাল এসএটিভিতে বহাল তবিয়তে রয়েছেন। গণমাধ্যমকর্মীরা তাকেই নাটের গুরু হিসেবে চিহ্নিত করেছে।

ওডি/এসএইচএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড