• সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৭  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

১০টি আন্তঃনগর ট্রেনের সময়সূচি পরিবর্তন

  নিজস্ব প্রতিবেদক

০৬ ডিসেম্বর ২০১৯, ০৯:৩২
চলন্ত ট্রেন (ছবি : সংগৃহীত)
চলন্ত ট্রেন (ছবি : সংগৃহীত)

সুবর্ণ এক্সপ্রেসসহ ১০টি আন্তঃনগর ট্রেনের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। আগামী ১ জানুয়ারি থেকে পরিবর্তিত সূচি অনুযায়ী ট্রেনগুলো চলবে। 

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিকেলে রাজধানীর রেলভবনে অনুষ্ঠিত এক বৈঠকে এই সিদ্ধান্ত হয়। এতে সভাপতিত্ব করেন রেলওয়ের মহাপরিচালক মো. শামছুজ্জামান।

এর আগে চট্টগ্রাম থেকে ঢাকাগামী আন্তনগর সুবর্ণ এক্সপ্রেস সকাল সাতটার পরিবর্তে আটটায় ছাড়ার প্রস্তাব পাঠিয়েছিল পূর্বাঞ্চলের প্রধান পরিচালন কর্মকর্তার (সিওপিএস) দপ্তর। সময়সূচি নিয়ে বিশ্লেষণের পর এটি গ্রহণ করা হয়নি। তবে ট্রেনটির ঢাকা থেকে ছেড়ে যাওয়ার সময় পরিবর্তন করা হয়েছে। এটি বেলা তিনটার পরিবর্তে সাড়ে চারটায় চট্টগ্রামের উদ্দেশে যাত্রা করবে।

রেলওয়ে সূত্র জানায়, ৬৭টি ট্রেনের সূচি পরিবর্তনের প্রস্তাব ইতিপূর্বে রেলভবনে পাঠানো হয়েছিল। গতকাল প্রস্তাবিত সময়সূচি নিয়ে বিশ্লেষণের পর ১০টি আন্তঃনগর ট্রেনের সময়সূচিতে পরিবর্তনের সিদ্ধান্ত হয়। 

এ বিষয়ে রেলের মহাপরিচালক মো. শামছুজ্জামান বলেন, সুবর্ণ এক্সপ্রেস চট্টগ্রাম থেকে সকাল আটটায় ছাড়ার প্রস্তাব আমরা গ্রহণ করিনি। ট্রেনটি আগের নিয়মে সকাল সাতটায় ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে। আর ঢাকা থেকে বেলা তিনটার পরিবর্তে সাড়ে চারটায় চট্টগ্রামের উদ্দেশে যাত্রা করবে। ফলে ঢাকায় আরও দেড় ঘণ্টা বেশি অবস্থানের সময় পাবেন যাত্রীরা।

শামছুজ্জামান আরও বলেন, সুবর্ণসহ গোটা দশেক আন্তঃনগর ট্রেনের সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে। আরও অনেকগুলো ট্রেনের যাত্রা ৫ বা ১০ মিনিট এগিয়ে আনা হয়েছে কিংবা পিছিয়ে দেওয়া হয়েছে। ৫ বা ১০ মিনিটের জন্য সূচি পরিবর্তন হয়েছে বলে আমরা ধরে নেব না।

ওডি/কেএসআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড