• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিমানবন্দরে ড্রোন দিয়ে জঙ্গি হামলার আশঙ্কা

  অধিকার ডেস্ক

০৪ ডিসেম্বর ২০১৯, ০০:৫৪
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ড্রোন দিয়ে জঙ্গি হামলার আশঙ্কা থাকায় আশেপাশের দুটি এলাকায় নিরাপত্তা বাড়িয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বিশেষ করে উত্তরা ও বসুন্ধরা আবাসিক এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে।

সম্প্রতি রাষ্ট্রীয় একটি গোয়েন্দা সংস্থা এ বিষয়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষকে (বেবিচক) সতর্ক করে। 

বিমানবন্দরের আশেপাশের সুউচ্চ ভবনের ছাদে বা সুবিধাজনক স্থান হতে ড্রোন বা আগ্নেয়াস্ত্রের মাধ্যমে বিমান ওঠা নামার সময় হামলার পরিকল্পনা করছে জঙ্গিরা। বেবিচককে গত সেপ্টেম্বর মাসের শুরু দিকে ওই সংস্থাটি চিঠি দিয়ে এমনটি জানিয়েছিল।

রাষ্ট্রীয় ওই গোয়েন্দা সংস্থা থেকে এ তথ্য পাওয়ার পর নিরাপত্তা জোরদার ও ব্যবস্থা নিতে বেবিচকের সদস্য (নিরাপত্তা) ইমদাদুল হক স্বাক্ষরিত চিঠি বিভিন্ন আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীকে দেওয়া হয়।

জানা যায়, সেই চিঠিতে বলা হয়, একটি বিশেষ জঙ্গি গোষ্ঠী হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজ উড্ডয়ন ও অবতরণের সময় ফানেলের অর্ন্তভুক্ত উত্তরা ১১, ১২ ও ১৩ নম্বর সেক্টরের কিছু অংশ এবং বসুন্ধরা আবাসিক এলাকার ডি-ব্লকের কিছু অংশের সুউচ্চ ভবনের ছাদে বা সুবিধাজনক স্থান হতে ড্রোন বা আগ্নেয়াস্ত্রের মাধ্যমে হামলার পরিকল্পনা করছে। সে প্রেক্ষিতে এ বিষয়ে জরুরি ভিত্তিতে যথাযথ ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হলো।

এরপর আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনীকে নিরাপত্তা নিশ্চিত করতে বলা হয়েছে। সেই সঙ্গে এভিয়েশন সিকিউরিটির সদস্যদেরও বলা হয়েছে। 

জানা যায়, পুলিশের পক্ষ থেকে উত্তরা ১১, ১২ ও ১৩ নম্বর সেক্টরের বাড়ি মালিক ও কল্যাণ সমিতিগুলোকে সতর্ক করা হয়। পুলিশের পক্ষ থেকে বাড়ির মালিকদের জানানো হয়েছে, বাড়িতে অধিবাসী ছাড়া অন্যদের ছাদে প্রবেশে করতে না দিতে। 

ওডি/এএপি 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড