• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

পেট্রোল পাম্প ধর্মঘট সরকারকে বেকায়দায় ফেলার ষড়যন্ত্র

  নিজস্ব প্রতিবেদক

০৩ ডিসেম্বর ২০১৯, ১৪:২৬
পেট্রোলপাম্প
বাংলাদেশ পেট্রোল পাম্প ও ট্যাংক-লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সংবাদ সম্মেলন (ছবি : সংগৃহীত)

রাজশাহী, রংপুর এবং খুলনা এই তিন বিভাগের ২৬ জেলায় ১৫ দফা দাবিতে গত রবিবার থেকে সোমবার পর্যন্ত চলা বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের ধর্মঘট সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র উল্লেখ করে সংবাদ সম্মেলন করেছেন বাংলাদেশ পেট্রোল পাম্প ও ট্যাংক-লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক এবং বাংলাদেশ পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. নাজমুল হক।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

মো. নাজমুল হক বলেন, সরকার যখন আমাদের দাবিগুলো নিয়ে সুবিবেচনার একেবারে চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে, তখন হঠাৎ করেই আমাদের সংগঠনের নাম ও ব্যানার ব্যবহার করে কিছু বহিষ্কৃত ব্যক্তি অসৎ উদ্দেশ্য নিয়ে এই ধর্মঘটের ডাক দেয়। কিন্তু আমরা কেন্দ্র থেকে এই কর্মসূচি অনুমোদন দেইনি। উক্ত ধর্মঘটের সঙ্গে আমাদের সম্পৃক্ততা ছিল না এবং সাধারণ মালিক-শ্রমিকদের সমর্থনও ছিল না।

তিনি বলেন, সংগঠন থেকে বহিষ্কৃত কিছু লোকের উসকানিতে তিনটি বিভাগের ২৬ জেলার জনগণ ভোগান্তিতে পড়ে।

তিনি আরও বলেন, যেখানে জ্বালানি মন্ত্রী ধর্মঘটের তিন দিন আগেই আমাদের দাবিসমূহ নিয়ে আলোচনার জন্য বৈঠকের কথা বলে চিঠি পাঠিয়েছেন। সেখানে ধর্মঘট পালন করা কোনো যৌক্তিকতা নেই। পেট্রোল পাম্প ও ট্যাংক-লরি মালিক-শ্রমিকদের দাবি আদায় আন্দোলনকারীদের মুখ্য উদ্দেশ্য ছিল না। সরকারকে বেকায়দায় ফেলার ষড়যন্ত্র এবং আমাদের ন্যায্য দাবি আদায়কে বাধাগ্রস্ত করাই ছিল তাদের একমাত্র উদ্দেশ্য।

অন্যায়ভাবে যারা ধর্মঘটের মাধ্যমে সাধারণ মানুষের ভোগান্তি সৃষ্টি করেছে তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে মো. নাজমুল হক।

এ সময় বাংলাদেশ পেট্রোল পাম্প ও ট্যাংক-লরি মালিক-শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে আবারও পুরনো ১২ দফা দাবি উপস্থাপন করা হয়।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড