• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘স্বাস্থ্য খাতে ২০-৩০ হাজার জনবল নিয়োগ দেওয়া হবে’

  অধিকার ডেস্ক

০১ ডিসেম্বর ২০১৯, ২৩:৪৭
স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক
স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক (ছবি : দৈনিক অধিকার)

খুব শীঘ্রই স্বাস্থ্য খাতে সরকার ২০ থেকে ৩০ হাজার জনবল নিয়োগ দেবে বলে জানয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

তিনি বলেন, চলতি মাসের ৮ তারিখে সাড়ে চার হাজার চিকিৎসক যোগ দেবেন। আগামী বছর আরও সাড়ে ৫ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে।

রবিবার (১ ডিসেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিলন হলে সোসাইটি অব অটোল্যারিংগোলজিস্টস অ্যান্ড হেড-নেক সার্জনস অব বাংলাদেশের ১৭তম জাতীয় সম্মেলন ২০১৯-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আদালতে সংশ্লিষ্ট বিষয়ে মামলার কারণে স্বাস্থ্য খাতের টেকনিশিয়ানসহ বিভিন্ন পদে প্রায় ১০ বছর ধরে নিয়োগ বন্ধ রয়েছে। এতে করে স্বাস্থ্যসেবা খাতের সেবা কার্যক্রম ব্যাহত হচ্ছে। দ্রুত এ সমস্যার সমাধান করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, সম্প্রতি ১৩০০ চিকিৎসককে পদোন্নতি দেওয়া হয়েছে। এছাড়া গত মাসে প্রায় ৫শ চিকিৎসককে পদোন্নতি দেওয়া হয়েছে। সেই সঙ্গে উপজেলা পর্যায়ে চিকিৎসকদের জন্য সাড়ে চারশ গাড়ির ব্যবস্থা করা হচ্ছে। উপজেলাতে চিকিৎসকদের থাকার সুব্যবস্থাসহ তাদের সুযোগ-সুবিধা বৃদ্ধি করার কার্যকরী উদ্যোগ নেওয়া হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, মন্ত্রণালয়ের সচিব (স্বাস্থ্যসেবা বিভাগ) মো. আসাদুল ইসলাম, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান।

সম্মানিত অতিথি ছিলেন- বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের মহাসচিব ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী, স্বাধীনতা চিকিৎসক পরিষদের মহাসচিব অধ্যাপক ডা. মো. আবদুল আজিজ। সভাপতিত্ব করেন- সোসাইটি অব অটোল্যারিংগোলজিস্টস এনইড হেড-নেক সার্জনস অব বাংলাদেশের সভাপতি অধ্যাপক ডা. মো. আবুল হাসনাত জোয়ারদার। স্বাগত বক্তব্য দেন কমিটির চেয়ারম্যান অধ্যাপক ডা. কামরুল হাসান তরফদার।

বিশেষ অতিথির বক্তব্যে ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেন, ক্রমবিকাশমান ও বিজ্ঞানের অগ্রযাত্রার এ যুগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নাক কান গলা বিভাগ দ্রুত এগিয়ে যাচ্ছে। নতুন নতুন বিষয় সংযোজিত হচ্ছে। এ বিভাগে বর্তমানে চারটি ডিভিশন চালু রয়েছে। শিগগিরই আরও দুটি ডিভিশন চালু করা হবে।

সম্মেলনে চিকিৎসাসেবায় অসামান্য অবদান রাখার জন্য ১১ বিশেষজ্ঞ চিকিৎসককে সম্মাননা দেওয়া হয়।

ওডি/ এফইউ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড