• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রধানমন্ত্রী তিন দিনের সফরে স্পেন যাচ্ছেন আজ

  অধিকার ডেস্ক

০১ ডিসেম্বর ২০১৯, ০৮:৪৭
শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ছবি)

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিন দিনের রাষ্ট্রীয় সফরে স্পেনের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন আজ রবিবার (০১ ডিসেম্বর)। স্পেনের রাজধানী মাদ্রিদে অনুষ্ঠেয় ‘রাষ্ট্র ও সরকার প্রধানদের ২৫তম বার্ষিক শীর্ষ সম্মেলনে’ (কপ-২৫) যোগ দিতে তিনি সফরে যাচ্ছেন। জলবায়ু পরিবর্তনসংক্রান্ত জাতিসংঘ ফ্রেমওয়ার্ক কনভেনশনের ২৫তম বার্ষিক সম্মেলন (ইউএনএফসিসিসি) ডিসেম্বরের ২ থেকে ১৩ তারিখ পর্যন্ত চিলির সভাপতিত্বে এবং স্পেনের সার্বিক সহযোগিতায় মাদ্রিদে অনুষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট আজ সকালে মাদ্রিদের উদ্দেশে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন বলে জানায় প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র।

জানা গেছে, বিমানটির স্পেনের স্থানীয় সময় বিকাল ৫টা ৪০ মিনিটে মাদ্রিদ টোরেজন বিমানবন্দরে পৌঁছার কথা রয়েছে। বিশ্ব পর্যটন সংস্থায় বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি এবং রাষ্ট্রদূত হাসান মাহমুদ খন্দকার বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাবেন। বিমানবন্দরে আনুষ্ঠানিকতা শেষে একটি সুসজ্জিত মোটর শোভাযাত্রা সহকারে তাকে মাদ্রিদের হোটেল ভিলা ম্যাগনায় নিয়ে যাওয়া হবে। স্পেন সফরকালে তিনি এ হোটেলে অবস্থান করবেন।

প্রধানমন্ত্রী আগামীকাল সোমবার (০২ ডিসেম্বর) সকালে স্পেনের সর্ববৃহৎ প্রদর্শনী কেন্দ্র এবং ইউরোপের অন্যতম গুরুত্বপূর্ণ ভেন্যু ফিরিয়া দা মাদ্রিদে ‘কপ-২৫’ এর উদ্বোধনী অনুষ্ঠানে এবং কপ-২৫-এর ওয়ার্কিং সেশনে তিনি যোগ দেবেন। এরপর নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুট এবং স্পেনের প্রেসিডেন্ট পেড্রো সানচেজের সঙ্গে তিনি দ্বিপাক্ষিক বৈঠক করবেন। এছাড়া সোমবার সন্ধ্যায় রাজ প্রাসাদে স্পেনের রাজা ও রানী আয়োজিত সংবর্ধনায় তিনি যোগ দেবেন।

আরও পড়ুন : দেশব্যাপী ত্রাসের রাজত্ব কায়েম করেছিল বিএনপি

মঙ্গলবার (০৩ ডিসেম্বর) স্থানীয় সময় সকাল ৯টায় তিন দিনের রাষ্ট্রীয় সফর শেষে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমানে প্রধানমন্ত্রী দেশের পথে রওনা হবেন। ঢাকার স্থানীয় সময় বুধবার রাত ১২টা ৪০ মিনিটে বিমানটি হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে তার পৌঁছার কথা রয়েছে। বাসস।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড