• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

কলকাতা থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

  অধিকার ডেস্ক

২৩ নভেম্বর ২০১৯, ০২:৪৯
প্রধানমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ফটো)

ভারত-বাংলাদেশের মধ্যে প্রথম গোলাপি বলের দিবা-রাত্রির টেস্ট ম্যাচ উদ্বোধন উপলক্ষে একদিনের কলকাতা সফর শেষে রাতে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গী বাহী বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটটি শুক্রবার (২২ নভেম্বর) দিবাগত রাত ১২টায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব ইমরুল কায়েস গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কলকাতার ঐতিহ্যবাহী ক্রিকেট স্টেডিয়াম ইডেন গার্ডেনসে দিবা-রাত্রির টেস্ট ম্যাচ দেখতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিক আমন্ত্রণ জানান।

দিবা-রাত্রির টেস্ট ম্যাচ উদ্বোধন উপলক্ষে শুক্রবার (২২ নভেম্বর) সকাল ১০টা ২৩ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে কলকাতার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন প্রধানমন্ত্রী। পরে সকাল ১১টায় প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটটি কলকাতার নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। এরপর হোটেল তাজ বেঙ্গলে অল্প কিছুক্ষণ বিশ্রাম নিয়েই ইডেন গার্ডেনসে চলে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কলকাতা টেস্টে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। খেলা শুরুর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে মাঠে যান ভারতীয় ক্রিকেট বোর্ডের ( বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি।

ইডেনে ভারত-বাংলাদেশ দুই দলের ক্রিকেটারদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন প্রধানমন্ত্রী। এরপর ঘণ্টা বাজিয়ে শেখ হাসিনা এবং মমতা ভারতীয় উপমহাদেশের প্রথম দিবা-রাত্রির টেস্টের সূচনা করেন। তারপর মাঠে দুই দেশের জাতীয় সঙ্গীত বাজানো হয়।

এদিন প্রথম সেশনের খেলা শেষ হওয়ার কিছুক্ষণ আগেই হোটেল তাজ বেঙ্গলে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মধ্যাহ্নভোজ শেষে তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

টেস্টের প্রথম দিনের খেলা শেষে ইডেনে বেঙ্গল ক্রিকেট আয়োজিত একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেন প্রধানমন্ত্রী। ওই অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার উদ্দেশে কলকাতা ছাড়েন।

প্রসঙ্গত, শুক্রবার (২২ নভেম্বর) থেকে মঙ্গলবার (২৬ নভেম্বর) পর্যন্ত কলকাতার ইডেন গার্ডেনস ক্রিকেট স্টেডিয়ামে দিবা-রাত্রির টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে। দুই টেস্টের এই সিরিজের প্রথমটিতে ইতোমধ্যে হেরে গেছে টাইগাররা।   

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড