• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিমানে আসলো তুরস্কের পেঁয়াজ

  নিজস্ব প্রতিবেদক

২২ নভেম্বর ২০১৯, ১৭:০২
তুরস্ক থেকে আসা পেঁয়াজের চালান
তুরস্ক থেকে আসা পেঁয়াজের চালান

পেঁয়াজের সংকট কাটাতে বিদেশ থেকে আমদানির অংশ হিসেবে পাকিস্তানের পর এবার তুরস্ক থেকে বিমানে আনা হয়েছে ১০ টন পেঁয়াজ। পেঁয়াজের এই চালানটি আমদানি করেছে মেঘনা গ্রুপ।

শুক্রবার (২২ নভেম্বর) সকাল ১০টায় পেঁয়াজ বহনকারী কার্গোবিমানটি রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জতিক বিমানবন্দরে অবতরণ করে।

বিমানবন্দর কাস্টমসের অফিসার সাজ্জাদ হোসেন গণমাধ্যম কর্মীদের বলেন, মেঘনা গ্রুপের আমদানি করা পেঁয়াজের প্রথম চালান টার্কিশ এয়ারলাইন্সের ফ্লাইটে শুক্রবার সকালে ঢাকায় এসে পৌঁছেছে।

মেঘনা গ্রুপ সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানায়, মেঘনা গ্রুপের প্রায় ১২ থেকে ১৫ হাজার মেট্রিক টন পেঁয়াজ সমুদ্রপথে জাহাজে করে আনা হবে। এগুলো ১ ডিসেম্বর থেকে চট্টগ্রাম বন্দরে আসা শুরু হবে, যা পরবর্তীতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশকে (টিসিবি) হস্তান্তর করা হবে।

এর আগে গত বুধবার আকাশপথে পাকিস্তানের করাচি বিমানবন্দর থেকে পেঁয়াজের প্রথম চালান শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়। চালানটির আমদানিকারক ঢাকার শাদ এন্টারপ্রাইজ। চালানটিতে ৮১ টন ৫০০ কেজি পেঁয়াজ ছিল।

গত সেপ্টেম্বরে ভারত রপ্তানি বন্ধ করে দিলে বাংলাদেশে পেঁয়াজের দাম বাড়তে থাকে। ২৩০ থেকে ২৫০ টাকা কেজি দরে পেঁয়াজ কিনতে হয় ভোক্তাদের। বাজারের এই অস্থিরতা কাটাতে বিদেশ থেকে জরুরি ভিত্তিতে কার্গোবিমানে করে পেঁয়াজ আনার সিদ্ধান্ত নেয় সরকার।

ওডি/এমআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড