• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কলকাতায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী

  অধিকার ডেস্ক

২২ নভেম্বর ২০১৯, ১১:৩০
শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ফাইল ছবি)

প্রধানমন্ত্রী শেখ হাসিনা একদিনের রাষ্ট্রীয় সফরে কলকাতায় পৌঁছেছেন। শুক্রবার (২২ নভেম্বর) সকাল ১১টায় প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট কলকাতায় নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছায়।

প্রধানমন্ত্রী বাংলাদেশ ও ভারতের মধ্যে অনুষ্ঠিত হতে যাওয়া দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ দেখতে কলকাতায় গেছেন। আজ দুপুর দেড়টায় এ খেলা অনুষ্ঠিত হবে।

এর আগে সকাল ১০টা ২৩ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান কলকাতার উদ্দেশে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় ঐতিহাসিক ডে-নাইট টেস্ট ম্যাচ দেখার জন্য আনুষ্ঠানিক আমন্ত্রণ জানান ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

বাংলাদেশ ও ভারত প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট ম্যাচ খেলবে, যেখানে প্রথমবারের মতো গোলাপি রঙের বল ব্যবহার করা হবে।

কলকাতা বিমানবন্দরে পৌঁছার পর আনুষ্ঠানিকতা শেষে প্রধানমন্ত্রীকে একটি মোটর শোভাযাত্রা সহকারে কলকাতার হোটেল তাজ বেঙ্গলে নিয়ে যাওয়া হয়।

শেখ হাসিনা স্থানীয় সময় দুপুর ১২টা ৩০ মিনিটে ইডেন গার্ডেন্সে যাবেন এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে সঙ্গে নিয়ে বেল বাজিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যকার টেস্ট ম্যাচের উদ্বোধন করবেন।

দুই প্রতিবেশী দেশের মধ্যে অনুষ্ঠিতব্য দ্বিতীয় টেস্ট ম্যাচের প্রথমার্ধের খেলা দেখার পর হোটেলে ফিরে যাবেন প্রধানমন্ত্রী। তিনি সন্ধ্যায় পুনরায় স্টেডিয়ামে ফিরবেন। প্রধানমন্ত্রী প্রথম দিনের ম্যাচের পর ইডেন গার্ডেন্স স্টেডিয়ামে বেঙ্গল ক্রিকেট আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেবেন।

আরও পড়ুন : আ. লীগের কাউন্সিলে স্বাধীনতাবিরোধীরা আমন্ত্রণ পাবেন না

বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের একটি বিশেষ ফ্লাইটে রাত ১০টায় রাজধানী ঢাকার উদ্দেশে নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়বেন প্রধানমন্ত্রী। ফ্লাইটটি রাত ১১টা ৩০ মিনিটে ঢাকায় হয়রত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে বলে ধারণা করা হচ্ছে।

এর আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি কলকাতায় দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলা দেখার জন্য আমন্ত্রণ জানান।

ওডি/এএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড