• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রশিক্ষণ নিতে ভারত যাচ্ছেন ৪০ বিচার বিভাগীয় কর্মকর্তা

  অধিকার ডেস্ক

২১ নভেম্বর ২০১৯, ২৩:৪৪
জুডিশিয়াল
বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস ও ন্যাশনাল জুডিশিয়াল একাডেমি লোাগো (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের সদস্যদের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে ভারতে প্রশিক্ষণ নিতে যাচ্ছেন বাংলাদেশের ৪০ জন বিচার বিভাগীয় কর্মকর্তা। এ বিষয়ে অনুমতি দিয়েছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়।

ভারতের ভূপালে অবস্থিত ন্যাশনাল জুডিশিয়াল একাডেমিতে আগামী ১৩ ডিসেম্বর থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে।

বুধবার (২০ নভেম্বর) আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়য়ের সিনিয়র সহকারী সচিব সৈয়দা কানিজ কামরুন নাহার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে অনুমতি প্রাপ্ত কর্মকর্তাদের তালিকা প্রকাশ করা হয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিসের সদস্যদের সক্ষমতা বাড়ানোর জন্য ভারতের ভূপালে অবস্থিত ন্যাশনাল জুডিশিয়াল একাডেমিতে আগামী ১৩ ডিসেম্বর থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিতব্য প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য ৪০ জন বিচার বিভাগীয় কর্মকর্তাদের অনুমোদন দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রশিক্ষণের জন্য ব্যয়িত সময় কর্তব্যরত হিসেবে গণ্য হবে। বাংলাদেশের ৪০ জন বিচার বিভাগীয় কর্মকর্তার প্রশিক্ষণের সমস্ত ব্যয় ভারত সরকার বহন করবে। এখানে বাংলাদেশ সরকারের কোনো আর্থিক সংশ্লিষ্টতা নেই। অনুমোদিত বিচার বিভাগীয় কর্মকর্তারা আগামী ১১ ডিসেম্বর বা তার নিকটবর্তী তারিখে ভারতের উদ্দেশে যাত্রা করবেন। আরও ২৯ ডিসেম্বর বা তার নিকটবর্তী তারিখে বাংলাদেশে ফিরে আসবেন।

প্রসঙ্গত, এর আগেও বিচারক ও বিচার বিভাগীয় কর্মকর্তাদের দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে অস্ট্রেলিয়া, ভারত, জাপানসহ বিশ্বের বিভিন্ন দেশে প্রশিক্ষণে পাঠানো হয়।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড