• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

ওসমানী স্মৃতি মিলনায়তন পরিদর্শনে গণপূর্তমন্ত্রী 

  নিজস্ব প্রতিবেদক

২১ নভেম্বর ২০১৯, ১৮:৫২
রেজাউল করিম
ওসমানী স্মৃতি মিলনায়তনে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম। (ছবি : সংগৃহীত)

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বৃহস্পতিবার (২১ নভেম্বর) দুপুরে রাজধানীর নবাব আব্দুল গনি রোডে আধুনিক নব সাজে সজ্জিত এবং আন্তর্জাতিক মানে উন্নীত ওসমানী স্মৃতি মিলনায়তন পরিদর্শন করেছেন।

এ সময় মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার, অতিরিক্ত সচিব মো. ইয়াকুব আলী পাটোয়ারী, গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. সাহাদাত হোসেন, স্থাপত্য অধিদপ্তরের প্রধান স্থপতি আ স ম আমিনুর রহমান ও সাবেক প্রধান স্থপতি কাজী গোলাম নাসিরসহ সংশ্লিষ্ট কর্মকর্তা ও প্রকৌশলীরা উপস্থিত ছিলেন।

শ ম রেজাউল মিলনায়তন ঘুরে ঘুরে দেখেন এবং মিলনায়তনটি পরিপূর্ণভাবে ব্যবহার উপযোগী করে তোলার জন্য কোন প্রকার ত্রুটি-বিচ্যুতি রয়েছে কিনা খতিয়ে দেখে তা তাৎক্ষণিকভাবে সমাধানের জন্য সংশ্লিষ্ট প্রকৌশলীদের নির্দেশ দেন।

আগামী ৯ ডিসেম্বর নবসজ্জিত ওসমানী স্মৃতি মিলনায়তনটিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করার কথা রয়েছে। এই মিলনায়তনে বেগম রোকেয়া দিবস ও বেগম রোকেয়া পদক বিতরণ অনুষ্ঠানেও তাঁর যোগ দেয়ার কথা রয়েছে।

মুক্তিবাহিনীর প্রধান সেনাপতি এম এ জি ওসমানীর নামে নামকরণ করা প্রায় চার দশকের পুরনো এই মিলনায়তনটি সংস্কারের মাধ্যমে আধুনিকায়নের জন্য চলতি বছরের মার্চ মাসে কাজ শুরু করে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের গণপূর্ত অধিদপ্তর।

২০২০ সালের জুন মাসে আধুনিকায়নের কাজ শেষ হওয়ার কথা থাকলেও নির্ধারিত মেয়াদের প্রায় সাত মাস আগেই মিলনায়তনটির সংস্কার ও আধুনিকায়ন কাজ শেষ হচ্ছে।

ঢাকার অন্যতম আধুনিক মিলনায়তনে পরিণত হতে যাওয়া ওসমানী স্মৃতি মিলনায়তন আধুনিকায়নের জন্য সিঙ্গাপুর থেকে অ্যাকুয়েস্টিক ডিজাইন করে আনা হয়েছে। এতে প্রতিবন্ধীবান্ধব আসন ও প্রতিবন্ধী ব্যক্তিদের সুবিধার্থে তাদের হুইল চেয়ার বহনযোগ্য লিফট স্থাপন করা হয়েছে।

এছাড়া এখানে অত্যাধুনিক সাউন্ড সিস্টেমসহ যুগোপযোগী অডিও আউটপুটের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। করা হয়েছে দৃষ্টিনন্দন লাইটিং এর ব্যবস্থা।

মিলনায়তনে একটি ভিভিআইপি অফিস ও দু’টি কনফারেন্স রুম নির্মাণসহ নিরাপত্তায় সিসিটিভি, নেটওয়ার্কিং ওয়াইফাই ও এলইডি স্ক্রীন স্থাপন করা হয়েছে। রূচিশীল ও আধুনিক স্থাপত্য নকশা অনুযায়ী সংস্কারের মাধ্যমে এ মিলনায়তনে পরিশীলিত ও মনোরম পরিবেশ সৃষ্টি করা হয়েছে।

ওডি/এসএইচএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড