• শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

যৌক্তিক দাবি মানার আশ্বাসে পরিবহন ধর্মঘট স্থগিত

  অধিকার ডেস্ক

২১ নভেম্বর ২০১৯, ০২:৫৪
স্বরাষ্ট্রমন্ত্রী
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল (ছবি : সংগৃহীত)

যৌক্তিক দাবিগুলো মেনে নেওয়ার আশ্বাসে নতুন সড়ক পরিবহন আইন নিয়ে ডাকা অনির্দিষ্টকালের ধর্মঘট স্থগিত করা হয়েছে। ফলে সকাল থেকেই স্বাভাবিক হতে যাচ্ছে যানবাহন চলাচল। 

বুধবার (২০ নভেম্বর) দিবাগত রাত পৌনে ১টার দিকে ধানমন্ডিতে স্বরাষ্ট্রমন্ত্রীর বাসভবনে পরিবহন মালিক-শ্রমিকদের সঙ্গে এক বৈঠকে এ সিদ্ধান্ত গৃহীত হয়। বৈঠকে সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সচিব নজরুল ইসলাম ও বিআরটিএ কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

এ দিকে, বৈঠকে নতুন সড়ক আইন সংশোধনসহ ৯ দফা দাবিতে আনুষ্ঠানিকভাবে ধর্মঘট আহ্বানকারী ট্রাক-কাভার্ড ভ্যান মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন রুস্তম আলী খান, তাজুল ইসলাম, মকবুল আহমেদসহ অন্তত ১০ জন।

এর আগে একই দিন রাত ৯টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসভবনে এ বৈঠক শুরু হয়।

ধর্মঘট স্থগিত ঘোষণার কথা জানিয়ে রাত ১টার দিকে এক সংবাদ সম্মেলনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, তারা ধর্মঘট প্রত্যাহারের প্রতিশ্রুতি দিয়েছেন। সভায় আমরা তাদের ৯ দফা দাবি নিয়ে আলোচনা করেছি। পাশাপাশি লাইসেন্স, ফিটনেস সনদ আপডেটের জন্য তাদের নতুন বছরের ৩০ জুন পর্যন্ত সময় বেঁধে দেওয়া হয়েছে।

মন্ত্রী বলেন, নতুন সড়ক আইন সংশোধনের যে দাবি তারা জানিয়েছেন, সেটি বিবেচনার জন্য আমরা সুপারিশ আকারে যোগাযোগ মন্ত্রণালয়ে পাঠাব। তারা এগুলো বিবেচনা করে আইন মন্ত্রণালয়ের সঙ্গে কাজ করবে।

উল্লেখ্য, মঙ্গলবার (১৯ নভেম্বর) বেলা ১২টার দিকে রাজধানীর তেজগাঁওয়ের ট্রাকস্ট্যান্ডে পরিষদের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ স্থগিত ও সংশোধনসহ ৯ দফা দাবি আদায়ে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান, পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।

ওডি/আইএইচএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড