• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এসপি হারুনের বিরুদ্ধে দুদকে অভিযোগ 

  অধিকার ডেস্ক

২০ নভেম্বর ২০১৯, ১৬:০৪
এসপি হারুন
পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ। (ছবি : সংগৃহীত)

চাঁদাবাজির অভিযোগে নারায়ণগঞ্জ থেকে প্রত্যাহার হওয়া পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনে (দুদক) অভিযোগ গেছে। গত রবিবার দুদকে এই অভিযোগ জমা দেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী সালেহ উদ্দিন।

মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকালে এ তথ্য নিশ্চিত করে তিনি বলেন, দুদকে এসপি হারুনের বিরুদ্ধে দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ জমা দিয়েছি।

এসপি হারুনের বিরুদ্ধে এর আগে আসা দুর্নীতির অভিযোগের তদন্তের নির্দেশনা চেয়ে গত ১২ নভেম্বর উচ্চ আদালতে রিট করেছিলেন সালেহ উদ্দিন। ওইদিন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে রিটটির শুনানি হয়।

আদালত রিটকারী আইনজীবীকে বলেন, ‘আগে অভিযোগগুলো দুদক এবং পুলিশ সদর দপ্তরে দাখিল করুন। তারা কোনো ব্যবস্থা না নিলে পরে হাইকোর্টে আসবেন। আমরা তখন বিষয়টি দেখব।’ পরে রিটটির শুনানি মুলতবি (স্ট্যান্ডওভার) করে আদালত।

সালেহ উদ্দিন বলেন, ‘আদালতের শুনানির পর দুই দফায় পুলিশ সদর দপ্তর ও দুদকে চিঠি দেওয়া হয়েছে। সবশেষ গত ১৭ নভেম্বর দুদকে একটা চিঠি দেওয়া হয়েছে। বিভিন্ন গণমাধ্যমে এসপি হারুনকে নিয়ে প্রকাশিত প্রতিবেদন চিঠির সঙ্গে সংযুক্ত করা হয়েছে।’

উল্লেখ্য, গত ৩ নভেম্বর নারায়ণগঞ্জের এসপি হারুন অর রশীদকে প্রত্যাহার করে পুলিশ সদর দপ্তরে (ট্রেনিং রিজার্ভ) সংযুক্ত করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। 

ওডি/এসএইচএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড