• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পেঁয়াজের পর এবার চাল নিয়ে আতঙ্কে খাদ্যমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

১৭ নভেম্বর ২০১৯, ১৫:৪৯
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার (ফাইল ছবি)

হঠাৎই বেসামাল হয়ে যায় দেশের পেঁয়াজ বাজার। পেঁয়াজ ইস্যু নিয়ে পুরো দেশ যখন টালমাটাল তখনই চালের বাজার নিয়ে শঙ্কিত খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

তিনি চালকল মালিকদের উদ্দেশে বলেন, পেঁয়াজ নিয়ে অনেক কেলেঙ্কারি হয়ে গেছে। পেঁয়াজ নিয়ে যা হওয়ার হয়েছে এবার চাল নিয়েও যেন এ রকম না হয়। এ সময় তিনি ব্যবসায়ীদের সতর্ক করে দেন।

রবিবার (১৭ নভেম্বর) সকালে খাদ্য ভবনে চালকল মালিকদের সঙ্গে বৈঠকে এ কথা বলেন খাদ্যমন্ত্রী।

ওই বৈঠকে পেঁয়াজের দামের মতো চালের দামও যেন অস্বাভাবিক অবস্থায় না চলে যায়- সে ব্যাপারে ব্যবসায়ীদের সতর্ক থাকার আহ্বান জানান খাদ্যমন্ত্রী। তিনি বলেন, কয়েকদিন ধরেই গণমাধ্যমে দেখছি চালের দাম বাড়ার সংবাদ।

মন্ত্রী বলেন, আমাদের এখনো অনেক বেশি চাল মজুদ আছে। পেঁয়াজের দামের মতো চালের দাম নিয়েও যেন কোনো সমস্যা না হয়, সহনীয় বাজার যেন অস্বাভাবিক পর্যায়ে চলে না যায়। চালের দাম কম থাকলেও আমাদের গোষ্ঠী উদ্ধার করা হয়, বাড়লেও গোষ্ঠী উদ্ধার করা হয়। বাজার সহনীয় রাখতে হবে। এ ব্যাপারে আপনারা সতর্ক থাকবেন। চাল নিয়ে কোনো অনিয়ম থাকলে সেটা আমাদের জানাবেন।

ওএমএস ডিলাররা চাল নেন না উল্লেখ করে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র বলেন, আমাদের এখন সর্বকালের সর্ববৃহৎ সরকারি খাদ্যশস্য মজুত রয়েছে। ওএমএস ডিলাররা এখন আর চাল নেয় না। বাজার কন্ট্রোলের জন্য সরকার ওএমএস ডিলার নিয়োগ করলেও সরকারের মজুত থেকেই ডিলারদের চাল দিয়ে বাজার নিয়ন্ত্রণ করা হয়।

মন্ত্রী বলেন, এখন রিকশাওয়ালা থেকে শুরু করে গণভবন পর্যন্ত সবাই চিকন চালের ভাত খায় জানিয়ে রপ্তানি করলে চিকন চালের ওপর চাপ পড়বে আর রপ্তানি হলে তো ফাইন রাইস রপ্তানি হবে, মোটা চাল রপ্তানি হবে না। তাই এ চাল রপ্তানির জন্য আমার তরফ থেকে আমি অনুমোদন দিতে পারব না।

ওডি/এমআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড