• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

আয়কর আদায়ে মেলার আয়োজন দুর্ভাগ্যজনক : নৌ প্রতিমন্ত্রী

  দিনাজপুর প্রতিনিধি

১৫ নভেম্বর ২০১৯, ১৬:২০
নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী
নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী (ছবি : দৈনিক অধিকার)

স্বাধীনতার ৪৮ বছর পরেও এসে আয়কর আদায়ে মেলার আয়োজন করাকে দুর্ভাগ্যজনক বলে মন্তব্য করেছেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।

শুক্রবার (১৫ নভেম্বর) দিনাজপুরে আয়কর মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নৌ প্রতিমন্ত্রী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয়েছিল বলেই বাংলাদেশকে ঘুরে দাঁড়াতে সময় লাগছে। স্বাধীনতার ৪৮ বছর পরেও আয়কর নেওয়ার জন্য মেলা করতে হচ্ছে। যে দেশে স্বাধীনতার জন্য ৩০ লাখ মানুষ প্রাণ দিয়েছে- সে দেশের মানুষ আয়কর দেবে না এটা হতে পারে না। এজন্য বঙ্গবন্ধু হত্যার পরবর্তী রাজনীতিবিদদের দায়ী করেন তিনি।

খালিদ মাহমুদ সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও অর্থমন্ত্রী সাইফুর রহমানের নাম উল্লেখ করে বলেন, তারাই নিজেদের কালো টাকা সাদা করেছেন। এটা দেশের জন্য একটা দুর্ভাগ্যজনক। তিনি আয়কর দেওয়ার জন্য সকলকে উৎসাহী হওয়ার আহ্বান জানান। রংপুর কর অঞ্চলের কর কমিশনার আব্দুল লতিফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন- দিনাজপুর জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, জেলা প্রশাসক মাহমুদুল আলম এবং দিনাজপুর শিল্প ও বণিক সমিতির সভাপতি সুজা-উর রব চৌধুরী।

প্রধান অতিথি ফিতা কেটে ও বেলুন উড়িয়ে তিন দিনব্যাপী এই আয়কর মেলার উদ্বোধন করেন। দিনাজপুর উপকর কমিশনারের কার্যালয় প্রাঙ্গণে আয়োজিত এই মেলায় আয়কর জমা দেওয়ার জন্য বিভিন্ন স্টল বসানো হয়েছে।

ওডি/ এফইউ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড