• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

শীঘ্রই পেঁয়াজের দাম স্বাভাবিক হবে : তোফায়েল

  ভোলা প্রতিনিধি

১৫ নভেম্বর ২০১৯, ১৫:২১
তোফায়েল আহমেদ
সাবেক বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ (ছবি : দৈনিক অধিকার)

বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সাবেক মন্ত্রী ও ভোলা সদর আসনের সংসদ সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, খুব শীঘ্রই পেঁয়াজের দাম স্বাভাবিক হয়ে যাবে। দেশে আরও ৫০ হাজার মেট্রিকটন পেঁয়াজ আসছে সেটা এলেই পেঁয়াজের চাহিদা পূরণ হয়ে যাবে।

শুক্রবার (১৫ নভেম্বর) দুপুরে ভোলা সদরের ইলিশা ইউনিয়নে ঘূর্ণিঝড় বুলবুলের ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিয়েছে এছাড়াও পৃথিবীর বহু দেশে এবার পেঁয়াজের উৎপাদন কম হয়েছে। আমদানি নির্ভরশীল দেশে যদি আমদানি বন্ধ হয়ে যায় তাহলে তো প্রভাব কিছুটা পড়বেই।’

তিনি আরও বলেন, আমি যখন বাণিজ্যমন্ত্রী ছিলাম তখন বাৎসরিক চাহিদা, উৎপাদন ও ঘাটতি নিরূপণ করেই ৪ থেকে ৫ মাস আগে পদক্ষেপ নেওয়া হতো। কিন্তু এ বছর ঠিকভাবে অনুমান করতে পারিনি। এ থেকে আমাদের শিক্ষা নিয়ে ভবিষ্যতে এগিয়ে যেতে হবে।’

তোফায়েল আহমেদ ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে নগদ ৬ হাজার টাকা, ২ বান করে টিন ও ৩০ কেজি করে চাল দেওয়া তুলে দেন।

এ সময় ভোলার জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক, পুলিশ সুপার সরকার মো. কায়ছার, জেলা আওয়ামী লীগের সহসভাপতি হামিদুল হক বাহালুল মোল্লা, জেলা আ. লীগের যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ দলীয় অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

ওডি/এসজেএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড