• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

আন্তর্জাতিক মহলেও প্রশংসিত নারী পুলিশের দক্ষতা : আইজিপি

  নিজস্ব প্রতিবেদক

১৫ নভেম্বর ২০১৯, ০৮:৪৫
প্রশিক্ষণার্থীর হাতে সনদপত্র তুলে দিচ্ছেন পুলিশের আইজিপি
প্রশিক্ষণার্থীর হাতে সনদপত্র তুলে দিচ্ছেন পুলিশের আইজিপি (ছবি : সংগৃহীত)

শুধু আমাদের দেশেই নয়, জাতিসংঘ শান্তিরক্ষা মিশনেও বাংলাদেশের নারী পুলিশ সদস্যদের নিষ্ঠা ও পেশাদারিত্ব আন্তর্জাতিক পরিমণ্ডলেও ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে বলে জানান পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বিকালে রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজ বাংলাদেশের ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টারে ‘ওমেনস লিডারশিপ ইনস্টিটিউট ট্রেনিং’ শীর্ষক আন্তর্জাতিক প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে এ কথা বলেন পুলিশের আইজিপি।

তিনি বলেন, বাংলাদেশে যেভাবে জঙ্গি ও সন্ত্রাস দমন করেছে পুলিশ, তাতে পুলিশের ভূমিকা দেশে-বিদেশে ব্যাপকভাবে প্রশংসিত হয়েছে। সন্ত্রাস দমনে বর্তমান সরকারের ‘জিরো টলারেন্স’ নীতি বাস্তবায়নেও বাংলাদেশ পুলিশ যথেষ্ট সাফল্য দেখিয়েছে।

আইজিপি বলেন, শুধু পুরুষরাই নয়, বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিটে নারী পুলিশ সদস্যরাও অপরাধ দমন, অপরাধ উদঘাটন এবং তদন্তের মত গুরুত্বপূর্ণ অনেক দায়িত্ব অত্যন্ত দক্ষতার সাথে পালন করেছেন এবং করছেন। ট্রাফিক ব্যবস্থাপনায়ও তারা ইতোমধ্যে ব্যাপক দক্ষতা ও যোগ্যতার স্বাক্ষর রেখেছেন।

প্রশিক্ষণের বিশদ গুরুত্ব তুলে ধরে আইজিপি বলেন, এ প্রশিক্ষণে অর্জিত জ্ঞান নারী পুলিশ কর্মকর্তাদের নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে আরও দক্ষ করে তুলবে। তিনি প্রশিক্ষণে অর্জিত জ্ঞান ও দক্ষতা কাজে লাগানোর জন্য নারী পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

পুলিশ স্টাফ কলেজের রেক্টর শেখ মুহম্মদ মারুফ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মাইলার।

পাঁচ দিনব্যাপী এ প্রশিক্ষণ কোর্সে ইন্দোনেশিয়ার দুজন, যুক্তরাষ্ট্রের একজন, পাকিস্তানের ছয়জন এবং বাংলাদেশের ৩০ জন নারী পুলিশ কর্মকর্তা অংশ নেন। অনুষ্ঠানের সমাপনে তাদের হাতে সনদপত্র তুলে দেন পুলিশের সর্বোচ্চ এই কর্মকর্তা।

ওডি/এমআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড