• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ বিক্রি হবে জেলায় জেলায়

  অধিকার ডেস্ক

১৫ নভেম্বর ২০১৯, ০৪:৫৪
প্রধানমন্ত্রী
সংসদে প্রধানমন্ত্রী (ছবি : ফাইল ফটো)

প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা জানিয়েছেন, অল্প কিছুদিনের মধ্যেই মিশর ও তুরস্ক থেকে ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ দেশে আসবে। বিদেশ থেকে আমদানিকৃত এসব পেঁয়াজ প্রতিটি জেলায় জেলায় পাঠানো হবে। পাশাপাশি টিসিবি ট্রাকে করে বিক্রি করবে এসব পেঁয়াজ। ফলে এর মাধ্যমে পেঁয়াজের মূল্যও নিয়ন্ত্রণে আসবে বলে আশা প্রকাশ করেন তিনি।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৃহস্পতিবার (১৪ নভেম্বর) রাতে একাদশ সংসদের পঞ্চম অধিবেশনের সমাপনী বক্তব্যে প্রধানমন্ত্রী এ কথা জানান।

প্রধানমন্ত্রী বলেন, ভারতের মাত্র একটি রাজ্যে ছাড়া সমগ্র ভারতবর্ষে পেঁয়াজ ১শ রূপি কেজিতে বিক্রি হচ্ছে। অন্যান্য দেশের মতো ভারতও পেঁয়াজ আমদানি করছে। তবে, এক্ষেত্রে বসে নেই আমরাও। মিশর, তুরস্কসহ পৃথিবীর বিভিন্ন দেশ থেকে আমরা পেঁয়াজ আমদানি করছি।

পঞ্চম অধিবেশনের সমাপনী বক্তব্যে প্রধানমন্ত্রী দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে বলেন, ‘বাংলাদেশকে বিশ্বের দ্বারে একটা মর্যাদার আসনে নিয়ে এসেছি। আমি জানি দেশের কিছু সংখ্যক লোকের এটা পছন্দ হয় না। একটি চক্র আছে যারা নানাভাবে একটা ঘটনা ঘটিয়ে দেশের বিরুদ্ধে বদনাম করতে পারলেই বেশি খুশী হয়।’

একই সময় সম্প্রতি ঘটে যাওয়া ট্রেন দুর্ঘটনা নিয়ে বিরোধী দলের নেতার বক্তব্যের জবাবে শেখ হাসিনা বলেন, দুর্ঘটনা তো দুর্ঘটনাই। কুয়াশার কারণে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় রেল দুর্ঘটনায় কিছু মানুষ মারা গেছে। আমি সঙ্গে সঙ্গে আহতদের চিকিৎসার ব্যবস্থা করেছি। একই সঙ্গে আমরা ক্ষতিগ্রস্ত পরিবারের পাশেও রয়েছি। এ সময় উল্লাপাড়ার ঘটনার প্রসঙ্গে তিনি বলেন, উল্লাপড়ায় আরও একটি দুর্ঘটনা ঘটেছে। এতে কিছু মানুষ আহতও হয়েছে। এসব দুর্ঘটনার পেছনে কোনো চক্রান্ত আছে কি না, তা তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। কারণ যখন দেশে একটা ঘটনা ঘটে তখন এর পরপরই আরও ঘটনা ঘটে। এর পেছনেও কিছু আছে কি না, তা খুঁজে বের করতে হবে বলে আরও যোগ করেন তিনি।

শেখ হাসিনা বলেন, বর্তমান সরকার রেল যোগাযোগ ব্যবস্থাকে আধুনিক করে দিচ্ছে। রেলে জনবল নিতে হবে, প্রশিক্ষণও দিতে হবে। তবে, এক-দুটো ট্রেন দুর্ঘটনার কারণে যদি ট্রেন বন্ধ করতে হয়, তবে গাড়ি দুর্ঘটনার পর কী গাড়িও বন্ধ করে দিতে হবে? কোথায় কখন মেট্টোরেল দুর্ঘটনা ঘটেছে বলে আমরা তৈরি করা বন্ধ করে দেব? তিনি আরও বলেন, বিমানও ক্র্যাশ হয়, আবার হারিয়েও যায়। তবে কী বিমানও বন্ধ হয়ে যাবে। কেউ তো বিমানে চলাচল বন্ধ করেনি। কাজেই সময় ও গতির সঙ্গে তাল মিলিয়ে চলতে গেলে আধুনিক প্রযুক্তি নিয়ে অবশ্যই চলতে হবে আমাদের।

ওডি/আইএইচএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড