• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুর্ঘটনাকবলিত ‘তূর্ণা নিশিথার’ চালক জেগে ছিলেন: রেলমন্ত্রী

  অধিকার ডেস্ক

১৫ নভেম্বর ২০১৯, ০৪:১৬
ট্রেন দুর্ঘটনা
ব্রাহ্মণবাড়িয়ার ট্রেন দুর্ঘটনা (ছবি : সংগৃহীত)

রেলমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন জানিয়েছেন, ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় দুই ট্রেনের ভয়াবহ সংঘর্ষের সময় ‘তূর্ণা নিশিথা’ এক্সপ্রেস ট্রেনের লোকো মাস্টার ঘুমচ্ছিলেন না, তিনি জেগে ছিলেন।

রাজধানীর রেল ভবনে বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রেলমন্ত্রী এ কথা জানান।

মন্ত্রী বলেন, ভয়াবহ এ সংঘর্ষের সময় ‘তূর্ণা নিশিথা এক্সপ্রেস’ ট্রেনটির গতি ছিল ঘণ্টায় ২০ থেকে ২৫ কিলোমিটারের মতো। আর সংঘর্ষের পূর্বে এর গতি ছিল ঘণ্টায় ৬০ কিলোমিটারেরও বেশি। এ সময় লোকো মাস্টার জেগে ছিলেন বলেই তিনি গতি কমিয়ে এনেছিলেন।

তিনি জানান, স্বয়ংক্রিয় পদ্ধতিতে এসব তথ্য রেকর্ড করা হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে তদন্ত প্রতিবেদন হাতে পাওয়ার পর ভয়াবহ এ দুর্ঘটনার বিস্তারিত জানা যাবে উল্লেখ করে তিনি বলেন, তদন্ত কমিটির প্রতিবেদন সম্পর্কে সবাইকে অবহিত করা হবে।

উল্লেখ্য, মঙ্গলবার (১২ নভেম্বর) ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় ‘তূর্ণা নিশিথা এক্সপ্রেস’ ও ‘উদয়ন এক্সপ্রেস’ ট্রেনের ভয়াবহ এ সংঘর্ষে পাঁচ শিশুসহ মোট ১৬ জনের মৃত্যু হয়। এছাড়া ভয়াবহ এ দুর্ঘটনায় আহত হয় আরও অনেকে। ট্রেন দুর্ঘটনার পর তূর্ণা এক্সপ্রেসের লোকো মাস্টারসহ দায়িত্বরতদের আটক করা হয়।

এ ঘটনায় ইতোমধ্যেই ‘তূর্ণা নিশিথার’ লোকো মাস্টার তাসের উদ্দিন, অ্যাসিস্ট্যান্ট লোকো মাস্টার অপু দেব ও প্রহরী আব্দুর রহমানকে বরখাস্ত করেছে রেল কর্তৃপক্ষ। পাশাপাশি দুর্ঘটনার কারণ অনুসন্ধানে পাঁচটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

ওডি/আইএইচএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড