• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নকল ও ওষুধের দাম যাচাইয়ে আসছে মোবাইল অ্যাপ

  অধিকার ডেস্ক

১৪ নভেম্বর ২০১৯, ২০:০৪
সংসদ
সংসদ অধিবেশন (ছবি : ফাইল ফটো)

নকল-ভেজাল ওষুধ চিহ্নিতকরণ বিষয়ে অনলাইন ভিত্তিক রিপোর্টিংয়ের জন্য ওয়েব পোর্টাল ও মোবাইল অ্যাপ্লিকেশন চালু করার পরিকল্পনা করছে সরকার।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বিকালে জাতীয় সংসদে অধিবেশনে সংসদ সদস্য অ্যাডভোকেট বেগম গ্লোরিয়া ঝর্ণা সরকারের এক প্রশ্নে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এ তথ্য জানান। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক দেশের বাইরে থাকায় তার অনুপস্থিতিতে এই প্রশ্নের উত্তর দেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী।

এর আগে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হয়।

ফরহাদ হোসেন বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের আওতায় প্রকল্পটি বর্তমানে পাইলটিং পর্যায়ে রয়েছে।

তিনি বলেন, ঔষধ প্রশাসন অধিদপ্তর কর্তৃক নিবন্ধন সকল দেশি এবং বিদেশি ওষুধের বিক্রয়মূল্য নির্ধারণ করা হয়ে থাকে। অনুমোদিত বিক্রয়মূল্য ওষুধের মোড়ক সামগ্রীতে (কার্টন ও লেবেল) মুদ্রণ করা বাধ্যতামূলক।

সংসদে দেওয়া তথ্যানুযায়ী ওষুধ উৎপাদনকারী এবং আমদানিকারক প্রতিষ্ঠান সকল ওষুধের মোড়ক সামগ্রীতে (কার্টন ও লেবেল) ওষুধের মূল্য মুদ্রণ করত : বাজারজাত থাকে। নিয়মিত ফার্মেসি পরিদর্শন করে এ বিষয়টি দেখভাল বা তদারকি করে থাকেন ঔষধ প্রশাসন অধিদপ্তরের মাঠ পর্যায়ের কর্মকর্তারা।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড