• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ 

  নিজস্ব প্রতিবেদক

১৪ নভেম্বর ২০১৯, ১৪:৫৭
রংপুর এক্সপ্রেসে আগুন
সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রংপুরগামী রংপুর এক্সপ্রেসে আগুন (ছবি : সংগৃহীত)

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রংপুরগামী রংপুর এক্সপ্রেসের ৮ বগি লাইনচ্যুত হয়ে আগুনে পুড়ে গেছে ট্রেনটির পাঁচটি বগি। এ ঘটনায় ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুর ২টার দিকে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় দুর্ঘটনাটি ঘটেছে বলে জানা গেছে। এ ঘটনায় বহু হতাহতের আশঙ্কা রয়েছে। তবে হতাহতের খবর জানা যায়নি।

জানা গেছে, দুর্ঘটনায় পতিত হয়ে কাত হয়ে পড়ে ট্রেনটির ইঞ্জিন। শেষ খবর পাওয়া পর্যন্ত ট্রেনটিতে আগুন জ্বলছে। ট্রেনটির ইঞ্জিন ও এসি বগিতে আগুন লেগেছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। উদ্ধারকারীরা ঘটনাস্থলে রওনা দিয়েছে।

এর আগে মঙ্গলবার (১২ নভেম্বর) ভোর ৪টায় ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় সিলেট থেকে চট্টগ্রামগামী ও চট্টগ্রাম থেকে ঢাকাগামী দুই ট্রেনের সংঘর্ষে ১৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ৭৬ জন যাত্রী।

ঢাকা-চট্টগ্রাম রেলপথের মন্দবাগ রেলওয়ে স্টেশনের লুপলাইনের মুখে আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ও তূর্ণা নিশীথার মধ্যে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় দায়িত্ব অবহেলার অভিযোগে তূর্ণা নিশীথার লোকোমোটিভ মাস্টার, সহকারী মাস্টার ও পরিচালককে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

এ ঘটনায় মঙ্গলবার রাতে মন্দবাগ রেলওয়ের স্টেশন মাস্টার জাকের হোসেন চৌধুরী বাদী হয়ে আখাউড়া রেলওয়ে থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করেছেন।

ওডি/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড