• মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

এনবিআরের সম্মাননা সনদ পাবে ৫২১ করদাতা

  নিজস্ব প্রতিবেদক

১৪ নভেম্বর ২০১৯, ১৩:০৫
এনবিআরের কার্যালয়
এনবিআরের কার্যালয় (ছবি : সংগৃহীত)

এ বছরেও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সম্মাননা সনদ পাবে ৫২১ জন করদাতা। একইসাথে ১৪১ জন করদাতাকে দেওয়া হবে ট্যাক্স কার্ড। স্বপ্রণোদিতভাবে কর প্রদানে আগ্রহী ও অনুপ্রাণিত করতেই এনবিআরের এমন উদ্যোগ। 

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বিকালে রাজধানীর হোটেল র‌্যাডিসনে ২০১৮-১৯ কর বছরে জাতীয় সেরা করদাতাদের ট্যাক্স কার্ড ও সম্মাননা দেওয়া হবে।

এসব করদাতাদের হাতে কার্ড ও সনদ তুলে দেবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান এবং অর্থমন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন এনবিআরের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া।

এমন উদ্যোগ নিয়ে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান বলেন, আয়কর প্রদানকে সামাজিক মর্যাদার প্রতীক হিসেবে প্রতিষ্ঠিত করতে এবং করদাতাদের স্বপ্রণোদিতভাবে কর প্রদানে আগ্রহী, অনুপ্রাণিত ও সম্মানিত করতে জেলাভিত্তিক সর্বোচ্চ ও দীর্ঘ সময় করদাতাদের পুরস্কার প্রধান নীতিমালা-২০০৮ প্রণয়ন করা হয়। এ নীতিমালা অনুসারেই এনবিআর ৩৬টি ক্যাটাগরিতে প্রতিবছর ১৪১ জন করদাতাকে ট্যাক্স কার্ড এবং ৫২১ জন করদাতাকে সর্বোচ্চ ও দীর্ঘমেয়াদি কর প্রদানের ভিত্তিতে সম্মাননা সনদ প্রদান করা হচ্ছে।

ওডি/এমআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড