• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্থল নিম্নচাপে বুলবুল, দুই দিন থাকবে ভারীবর্ষণ  

  নিজস্ব প্রতিবেদক

১০ নভেম্বর ২০১৯, ১২:২৫
ঘূর্ণিঝড় বুলবুল
ভারী বর্ষণ (ছবি : সংগৃহীত)

স্থল নিম্নচাপের প্রভাবে রাজধানী ঢাকাসহ সারাদেশের বিভিন্ন জেলায় ভারী থেকে অতি ভারী বর্ষণ থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। টানা দুই দিন এই বৃষ্টিপাত অব্যাহত থাকবে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

রবিবার (১০ নভেম্বর) সকাল ১০টায় ঘূর্ণিঝড় বুলবুল সম্পর্কে সর্বশেষ ব্রিফিংয়ে এসব তথ্য জানান আবহাওয়াবিদ সামছুদ্দিন আহমেদ।

আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, গভীর স্থল নিম্নচাপে পরিণত হয়েছে ঘূর্ণিঝড় বুলবুল। নিম্নচাপটি অবস্থান করছে খুলনা-বাগেরহাট-পটুয়াখালী অঞ্চলে। বাতাসে এর গতিবেগ ঘণ্টায় ৭০ থেকে ৮০ কিলোমিটার।

এ দিকে নিম্নচাপের প্রভাবে চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা, ফরিদপুর, মাদারীপুর, কুমিল্লা, ঢাকা, সিলেট ও ময়মনসিংহ জেলাসমূহের ভারী থেকে অতি ভারী বর্ষণসহ ঘণ্টায় ৫০-৬০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছে আবহাওয়া অফিস।

এছাড়া আবহাওয়া অধিদপ্তর আরও জানিয়েছে, আগামী দুই দিন থেমে থেমে এই বৃষ্টিপাত হবে। তবে এতে বিপর্যয়ের আশঙ্কা নেই।

এ দিকে ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে বরগুনার কাকচিপায় বাঁধ ভেঙে গ্রাম প্লাবিত হয়ে উপকূলের জেলাগুলোতে বহু ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। উপড়ে গেছে বহু গাছ। পটুয়াখালী ও খুলনায় গাছচাপায় ২ জনের মৃত্যুও হয়েছে।

ওডি/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড