• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পেঁয়াজ কাণ্ডে লাখ টাকা জরিমানা গুণল সুপার শপ

  অধিকার ডেস্ক

০৯ নভেম্বর ২০১৯, ২১:১৯
অভিযান
আগোরায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানকালে ভোক্তা অধিকারসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা (ছবি : সংগৃহীত)

দেশে পেঁয়াজের বাজার যখন অস্থিতিশীল, ঠিক তখনই অভিনব কায়দায় পেঁয়াজ বিক্রি করে ভোক্তাদের সঙ্গে প্রতারণার দায়ে সুপার শপ আগোরাকে লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (৯ নভেম্বর) রাজধানীর উত্তরা এলাকার চেইন সুপার শপ আগোরায় অভিনব কায়দায় পেঁয়াজ বিক্রিতে প্রতারণার প্রমাণ পেয়ে প্রতিষ্ঠানটিকে লাখ টাকা জরিমানা করে বাণিজ্য মন্ত্রণালয়ের বাজার তদারকি টিম।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, সুপার শপটিতে তুরস্ক থেকে আমদানিকৃত পেঁয়াজ বিক্রি করা হচ্ছিল হাইব্রিড নামে। একইভাবে বার্মার পেঁয়াজকে দেশি পেঁয়াজ বলে বিক্রি করা হচ্ছিল। ওজনে কম দেওয়াসহ এমন প্রতারণার মাধ্যমে বেশি টাকা হাতিয়ে নেওয়ার মাধ্যমে ভোক্তাদের সঙ্গে প্রতারণা করে আসছিল সুপার শপটি।

জরিমানার সত্যতা স্বীকার করে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল জানান, শনিবার উত্তরায় অবস্থিত আগোরা সুপার শপে অভিযান পরিচালনা করা হয়। এ অভিযানে দেখা যায়, পুরান ঢাকার শ্যামবাজারের ব্যবসায়ীরা যেখানে মিশর, তুরস্কের আমদানিকৃত পেঁয়াজ সর্বোচ্চ ৬০ টাকা কেজি দরে বিক্রয় করবেন বলে ঘোষণা দিয়েছেন, সেখানে আগোরা এসব পেঁয়াজ বিক্রি করছে ১৩২ টাকা কেজি দরে। পাশাপাশি হাইব্রিড নাম দিয়ে আমদানিকৃত মিশরের পেঁয়াজ বিক্রয় করে ভোক্তাদের সঙ্গে প্রতারণা করা হচ্ছে। পরবর্তীকালে এসব অপরাধে আগোরা সুপার শপের উত্তরার এই শাখাকে এক লাখ টাকা জরিমানা করা হয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয় ও সিটি করপোরেশনের প্রতিনিধিরা ভ্রাম্যমাণ আদালতের এ অভিযানে সার্বিক সহায়তা প্রদান করেন।

ওডি/আইএইচএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড