• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

আমি স্বজন হারিয়েছি, বাংলাদেশ হারিয়েছে ভবিষ্যৎ : শেখ হাসিনা 

  অধিকার ডেস্ক

০৯ নভেম্বর ২০১৯, ১৩:৪৯
শ্রমিক লীগের সম্মেলন
প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ছবি : ফাইল ফটো)

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যখন দেশটাকে উন্নয়নের পথে এগিয়ে নেওয়ার চেষ্টা করছিল, ঠিক সেই মূহুর্তে তাকে হত্যার মাধ্যমে বাংলাদেশের জনগণের ভবিষ্যৎ ধ্বংসের পরিকল্পনা করেছিল স্বাধীনতা বিরোধীরা বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (৯ নভেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে শ্রমিক লীগের ১২তম ত্রিবার্ষিক সম্মেলনে এ মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, দীর্ঘ ২৯ বছর এ দেশের মানুষ শুধু বঞ্চনার শিকার হয়েছে। ১৯৭৫ সাল থেকে ১৯৯৬ সাল— এই ২১ বছর আর ২০০১ থেকে ২০০৮ সাল— এই ৮ বছর বাংলাদেশের মানুষ বঞ্চনা ভোগ করেছেন।

তিনি বলেন, ‘দেশ যখন এগিয়ে যাচ্ছিল তখন ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যা করা হয়। আমি আমার স্বজনদের হারিয়েছিলাম, কিন্তু বাংলাদেশের মানুষ হারিয়েছিল তাদের ভবিষ্যৎ।’

তিনি আরও বলেন, ‘দেশ যাতে উন্নয়নের পথ থেকে সরে যায় সেই লক্ষ্যে স্বাধীনতা বিরোধীরা সব সময় তৎপর ছিল এবং এখনো আছে। তবে মানুষের ভাগ্যের পরিবর্তনের জন্য আওয়ামী লীগ ছাড়া আর কেউ কাজ করেনি। আমরা ক্ষমতায় এসে দেশের উন্নয়নে কাজ করছি। কৃষক-শ্রমিকের উন্নয়নে কাজ করছি।’

প্রধানমন্ত্রী বলেন, সরকার শ্রমিকদের কল্যাণে বিভিন্ন পরিকল্পনা হাতে নিয়েছে। জনগণের সেবা করাই আওয়ামী লীগের মূল লক্ষ্য। কৃষক-শ্রমিক মেহনতি মানুষের ভাগ্যের পরিবর্তনে কাজ করে যাচ্ছে সরকার।

সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে আরও উপস্থিত আছেন, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, শ্রম প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ানসহ বিদেশি তিনজন অতিথি।

ওডি/এআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড